মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

মোটর সিটি ক্রিকেট টুর্নামেন্ট মিশিগান চিতাস চ্যাম্পিয়ন

  • তোফায়েল রেজা সোহেল :
image

ডেট্রয়েট, ০৫ সেপ্টেম্বর : মোটর সিটি চ্যাম্পিয়নশিপ আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে মিশিগান চিতাস। গতকাল রোববার ডেট্রয়েট সিটির লাস্কি স্টেডিয়ামে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ টাইগারস অব ইউএসএ-কে ২৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নেয় মিশিগান চিতাস। 
দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ২০ ওভারের স্থলে ১০ ওভারের খেলা হয়।  খেলায় বাংলাদেশ টাইগারস নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেটে ৬৬ রান করে। জবাবে মিশিগান চিতাস ১০ ওভারে ৮ ইউকেটে ৯২ রান করে চ্যাম্পিয়ন হয়। ম্যান অব দ্যা ম্যাচ হন  আরিফুল হক। সেরা বোলার পুরস্কার জিতেন মোফাচ্ছির আলী এবং সেরা ব্যাটম্যান হয়েছেন তৌকির খান।      
পরে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান। নাদিয়া জাহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন এমসিসির জগলুল হুদা মিতু, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় গোলাম নওশের প্রিন্স, ইফতেখার হোসাইন প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন এমসিসির সভাপতি মোশাররফ চৌধুরী লিটু, সেক্রেটারি তায়েফুর রহমান বাবু, ‍সেলিম আহমেদ, জুয়েল হুদা, শাহদাত হোসেনসহ অনেকে।      
প্রসঙ্গত, গত ১ সেপ্টেম্বর জমকালো আয়োজনে টুনামেন্টের উদ্বোধন হয়। ২টি ভেন্যুতে অনুষ্ঠিত খেলায় ১০টি দল অংশগ্রহণ করে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে ৯ টি এবং ইংল্যান্ড থেকে ১টি দল অংশ নেয়। বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার নাসির হোসেন, সাবেক তারকা তাপস বৈশ্য, ইমরুল কায়েস ও আরিফুল হকসহ ১০ তারকা বিভিন্ন ক্লাবের হয়ে খেলেছেন। টুনামেন্টের প্রাইজমানি ছিলো ৫৫ হাজার ডলার।


এ জাতীয় আরো খবর