সোমবার, অক্টোবর ৩, ২০২২

চা-কন্যা সুরভী বিভাগীয় পর্যায়ে সেরা খেলোয়াড় নির্বাচিত

  • নিজস্ব প্রতিবেদক :
image

চুনারুঘাট, (হবিগঞ্জ) ১০ সেপ্টেম্বর :  চুনারুঘাটের বেগমখান চা বাগানের সূর্য রায়ের কন্যা, প্রতিভাবান ফুটবলার সুরভী রায়। ইতোমেধ্যে চা শ্রমিক কন্যা সুরভী রায় বিভাগীয় পর্যায়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। 
সুরভি রায় চা বাগান এলাকাতে ২০১৬ থেকে টানা দুই বছর FIVDB ক্লাব আয়োজিত খেলায় অংশগ্রহণ করে সেখানে ম্যান অফ দ্যা ম্যাচ এর শিরোপা অর্জন করেন। ক্লাস সেভেনে পড়াকালীন সময়ে স্কুলের ফুটবল খেলার পাশাপাশি সব ধরনের খেলায় অংশ নিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন তিনি। স্কুলের ৪৬ তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় ২০১৭ সালে সিলেট বিভাগে চ্যাম্পিয়ন হন এবং কুমিল্লাতে রানার-আপ হয়েছিলেন। ২০১৯ সালে প্রথম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট (অনুধ্ব-১৬) টুর্নামেন্ট সুরভি উপজেলা এবং জেলা টিমের অধিনায়ক ছিলেন এবং সেই টুর্নামেন্ট তার দল উপজেলা চ্যাম্পিয়ন হয়। তার দলই সিলেট বিভাগীয় পর্যায়ে রানার আপ হয় এবং তিনি জিতেন ম্যাচ সেরা পুরস্কার। 
২০২০ সালে করোনার প্রকোপে খেলাধুলায় ভাটা পরলেও বাগানে বাড়ির উঠোনে কিংবা পাশের মাঠে তিনি নিয়মিত অনুশীলন করেন। করোনা পরবর্তীতে ২০২২ সালে জানুয়ারিতে সুরভি বিকেএসপি ক্লাবে কয়েকদিন প্রশিক্ষণ নেন। ওই ক্লাবে ৬০ জন খেলোয়ার অংশগ্রহণ করে। তার মধ্য থেকে ৩০ জনকে বাছাই করে পরবর্তী ধাপে ৬ মাসের ফুটবল ক্যাম্পিং এর জন্য মনোনীত করা হয়।  ওই ৩০ জনের মধ্যে  সুরভি রায়ও মনোনীত হন। 
বর্তমানে সুরভি ক্যাম্পিং শেষ করে বাগানেই অবস্থান করছেন। সুরভী রায় আশায় আছেন হয়তো ভালো কোন ক্লাব থেকে তার ডাক আসবে। তিনি একদিন খেলবেন জাতীয় দলে। সঠিক নার্সিং আর উপকরণ না থাকায় তার ঝরে পড়ার সম্ভাবনা রয়েছে। এখন ভাল কোন ক্লাবে খেলার সুযোগ দরকার তার।

 


এ জাতীয় আরো খবর