সোমবার, অক্টোবর ৩, ২০২২

সোশ্যাল মিডিয়ায় স্কুলে গুলি করার হুমকি : ১৩ বছর বয়সী ওয়ারেন বালক গ্রেফতার

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

কার্টার মিডল স্কুল ছিল ওয়ারেন কনসোলিডেটেড তিনটি স্কুলের মধ্যে একটি, যেটি হুমকির কারণে বুধবার ক্লাস বাতিল  করা হয়েছে/Google

ওয়ারেন, ১৪ সেপ্টেম্বর : ওয়ারেন হাই স্কুলে গুলি করার হুমকির সাথে জড়িত থাকার  দায়ে ১৩ বছর বয়সী এক কিশোরকে আজ বুধবার সকালে গ্রেপ্তার করা হয়েছে। সতর্কতা হিসাবে ওয়ারেন কনসোলিডেটেড তিনটি স্কুল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। স্কুল গুলো হচ্ছে- তুতোনিও উচ্চ বিদ্যালয়, কার্টার মিডল স্কুল এবং কমিউনিটি হাই স্কুল।
ওয়ারেন পুলিশ কমিশনার উইলিয়াম ডোয়ায়ার জানান, পুলিশ সোশ্যাল মিডিয়ায় হুমকিগুলি আবিষ্কার করে। রাত সাড়ে ১২টা নাগাদ ওই কিশোর টুইটারে পোস্ট করেছিল যে কেউ বুধবার সকাল ৮টায় কাজিনো হাই স্কুলে "শুট আপ" করতে যাচ্ছে। অন্য দুটি স্কুল সম্পর্কে অতিরিক্ত হুমকি পোস্ট করা হয়েছে।
ওয়ারেন সুপারিন্টেন্ডেন্ট রবার্ট লিভারনোইস একটি ফেসবুক পোস্টে লিখেছেন যে জেলাটি প্রচুর সতর্কতার কারণে তিনটি স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এই অর্থহীন হুমকির হতাশা সত্ত্বেও, আমাদের স্কুল নিরাপত্তা প্রোটোকলগুলি রাতারাতি শুরু করা হয়েছিল এবং আমরা আজ সকালে সেই অনুযায়ী প্রতিক্রিয়া জানাতে সক্ষম হয়েছি লিভারনোইস লিখেছেন। কার্টার মিডল স্কুল ওয়ারেন কনসোলিডেটেড স্কুলগুলির তিনটি স্কুলের মধ্যে একটি ছিল যা হুমকির কারণে বুধবার ক্লাস বাতিল করেছিল। বুধবার সকালে পুলিশ ১৩ বছর বয়সী ওই কিশোরকে গ্রেপ্তার করেছে বলে ওয়ারেন পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। ওই কিশোরের বাড়ি থেকে বেশ কিছু বৈদ্যুতিক যোগাযোগের যন্ত্র বাজেয়াপ্ত করলেও কোনও বন্দুক পাননি গোয়েন্দারা। গোয়েন্দারা তাদের অনুসন্ধানগুলি একটি চার্জিং সিদ্ধান্তের জন্য ম্যাকম্ব কাউন্টি প্রসিকিউটরের অফিসে পাঠাবেন। ডোয়ায়ার  দ্রুত কাজের জন্য তার কর্মকর্তাদের প্রশংসা করেছিলেন। তিনি বলেন, হুমকি সম্পর্কে পুলিশকে প্রথমে সচেতন করার ১২ ঘণ্টা পর তারা ওই কিশোরকে হেফাজতে নেয়। তিনি এক বিবৃতিতে বলেন, 'বর্তমান সময়ে স্কুলের হুমকিকে গুরুত্বের সঙ্গে নিতে হবে। এটা খুবই দুঃখজনক যে, স্কুলের হুমকি শিক্ষার্থী, বাবা-মা এবং সম্প্রদায়ের জীবনকে ব্যাহত করছে। মানুষকে মনে রাখতে হবে, সহিংসতার হুমকি কোনো কৌতুকের বিষয় নয়। ওয়ারেন পুলিশ ডিপার্টমেন্ট সমস্ত সোশ্যাল মিডিয়া হুমকিকে গুরুত্বসহকারে বিবেচনা করে এবং এই ঘটনাগুলির সাথে জড়িত যে কোনও সন্দেহভাজনের বিরুদ্ধে মামলা দায়ের করবে। এই হুমকিগুলি এই সপ্তাহে স্থানীয় স্কুলগুলিকে বাধা দেওয়ার জন্য সর্বশেষতম হিসেবে চিহ্নিত করে। 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর