মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কানাডার স্বামী নারায়ণ মন্দিরে খালিস্তানি স্লোগান

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

টরেন্টো, ১৫ সেপ্টেম্বর : টরন্টোর স্বামীনারায়ণ মন্দিরে ভাঙচুর চালিয়েছে দুষ্কৃতিরা। এমন কী মন্দিরের দেয়ালে খলিস্তানের সমর্থনে ভারত বিরোধী স্লোগানও দেখা গেছে । ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। 
জানা গেছে, ঘটনার সময় কয়েকজন দুষ্কৃতি ওই মন্দিরে ঢুকে পড়ে। তারা মন্দিরের গায়ে হলুদ কালি দিয়ে ‘খালিস্তান জিন্দাবাদ’ ও ‘ভারত মুর্দাবাদ স্লোগান লেখেন। পাশাপাশি, একই ধরনের স্লোগান লেখা হয়েছে মন্দিরের পিলারেও। দুষ্কৃতিরা মন্দিরের ক্ষতিও করেছে। মন্দির প্রশাসন স্থানীয় পুলিশের কাছে অভিযোগ করেছে এবং পুলিশ বিষয়টি তদন্ত করছে। এখন পর্যন্ত কোন সংগঠন এর দায় স্বীকার করেনি। কোন ব্যক্তি বা কোন সংগঠন এই ঘটনা ঘটিয়েছে তাও জানা যায়নি।
ইতিমধ্যে ওট্টাওয়ায় অবস্থিত ভারতীয় দূতাবাসের তরফে  অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য কানাডা সরকারের কাছেআবেদন জানানো হয়েছে ৷ এছাড়াও  টুইটে তারা লিখেছে, "ভারতবিরোধী স্লোগান লিখে টরোন্টোর স্বামীনারায়ণ মন্দিরের যেভাবে মর্যাদাহানি করা হয়েছে, আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি ৷ কানাডা প্রশাসনের কাছে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তেরও দাবি জানানো হয়েছে ৷ দোষীদের কঠোর শাস্তি চাওয়া হয়েছে।
প্রসঙ্গত, কানাডায় এমন ঘটনা প্রথম ঘটেনি ৷ চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই টরোন্টোর ছ'টি মন্দিরে হামলা চালানো হয়েছিল ৷ এমনকী, মন্দিরের প্রণামী বাক্স থেকে নগদ অর্থ এবং বিগ্রহের গয়না পর্যন্ত লুট করে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা ৷ বস্তুত, চলতি বছর এই ধরনের আক্রমণ শুরু হয়েছিল ১৫ জানুয়ারি ব্র্য়াম্পটনের হনুমান মন্দিরে দরজা ভেঙে ঢোকার চেষ্টা করেছিল দুষ্কৃতীরা ৷ যদিও তাদের সেই চেষ্টা ব্যর্থ হয় ৷ 


এ জাতীয় আরো খবর