মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

ওয়ারেন স্কুলে হামলার হুমকি : অভিযুক্তের সাজা হতে পারে ২০ বছর

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

কার্টার মিডল স্কুল ছিল ওয়ারেন কনসোলিডেটেড তিনটি স্কুলের মধ্যে একটি, যেটি হুমকির কারণে গত বুধবার বাতিল  করা হয় ক্লাস /Google

ওয়ারেন, ১৮ সেপ্টেম্বর : এই সপ্তাহের শুরুতে তিনটি ওয়ারেন কনসোলিডেটেড স্কুল ভবনের সন্ত্রাসবাদের হামলার হুমকির অভিযোগে ১৩ বছর বয়সী ওয়ারেন বাসিন্দাকে অভিযুক্ত করা হয়েছে। ওয়ারেন পুলিশ কমিশনার উইলিয়াম ডোয়ায়ার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, বৃহস্পতিবার শিশুটির বিরুদ্ধে একটি মিথ্যা প্রতিবেদন বা সন্ত্রাসবাদের হুমকির একটি গণনার অভিযোগ আনা হয়েছিল, যে অপরাধে তার ২০ বছর পর্যন্ত জেল হতে পারে। তদন্তকারীরা রিপোর্ট করেছে যে, কার্টার মিডল স্কুল, ওয়ারেন এবং স্টার্লিং হাইটসের কমিউনিটি হাই স্কুলে অন্যান্য হুমকির পাশাপাশি ওয়ারেন-এর কুসিনো হাই স্কুলে গুলি চালানোর হুমকি রয়েছে। ওয়ারেন সুপারিনটেনডেন্ট রবার্ট লিভারনয়েস একটি ফেসবুক পোস্টে লিখেছেন যে জেলাটি "অনেক সতর্কতার কারণে" তিনটি স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে হুমকিগুলি দেওয়া হয়েছিল বলে ডোয়ায়ার বিবৃতিতে জানিয়েছেন। ওই দিন বিকেলে সন্দেহভাজনকে শনাক্ত করা হয়।
বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দারা তার বাড়ি থেকে "বেশ কিছু ইলেকট্রনিক যোগাযোগের ডিভাইস" জব্দ করার পরে কিশোরটিকে অভিযুক্ত করা হয়েছিল। বিবৃতি অনুসারে সন্দেহভাজন ব্যক্তিকে বন্ড মঞ্জুর করা হয়নি এবং তার পরবর্তী আদালতের তারিখ পর্যন্ত ম্যাকম্ব কাউন্টি ইয়ুথ হোমে হেফাজতে থাকতে হবে। "এই মামলাটি প্রত্যেকের জন্য একটি শিক্ষা হওয়া উচিত যে সোশ্যাল মিডিয়া হুমকিগুলি পুলিশ বিভাগ এবং সেইসাথে প্রসিকিউটর অফিস দ্বারা গুরুত্ব সহকারে নেওয়া হয়," ডোয়ায়ার বলেছিলেন। "আমি খুশি যে প্রসিকিউটর অফিস এই বিষয়ে একটি গুরুতর অভিযোগ জারি করেছে। ওয়ারেন পুলিশ বিভাগ স্কুলের বিরুদ্ধে সহিংসতার সমস্ত সোশ্যাল মিডিয়া সংক্রান্ত তদন্ত করতে প্রতিশ্রুতিবদ্ধ।" তিনি যোগ করেছেন: "এই মামলাটি তদন্তকারীরা দ্রুত তথ্য সংগ্রহ করার, সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা এবং ন্যায়বিচার নিশ্চিত করার একটি নিখুঁত উদাহরণ। সন্দেহভাজন ব্যক্তির বয়স যাই হোক না কেন, ওয়ারেন পুলিশ বিভাগ সন্দেহভাজনদের বিরুদ্ধে সম্ভাব্য সর্বোচ্চ অভিযোগের চেষ্টা চালিয়ে যাবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর