মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

কানাডা কোভিড ভ্যাকসিনের বাধ্যবাধকতা তুলে নেবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

কানাডার অন্টারিও প্রদেশের উইন্ডসর এবং  মিশিগানের ডেট্রয়েটের মধ্যে অবস্থিত অ্যাম্বাসেডর ব্রিজ জুড়ে ট্র্যাফিক, ছবিটি ১৯ জুলাই, ২০২১ সালে  ধারণকৃত/Photo : Daniel Mears, The Detroit News

ডেট্রয়েট, ২১ সেপ্টেম্বর : আগামী মাস থেকে হাজার হাজার যাত্রী যারা প্রতিদিন ডেট্রয়েট থেকে উইন্ডসরে যান তাদের সম্ভবত কানাডিয়ান সীমান্তে তাদের টিকা গ্রহণের প্রমাণ দিতে হবে না। কারণ কানাডার কর্মকর্তারা সেপ্টেম্বরের শেষে দেশটিতে প্রবেশকারীদের জন্য ভ্যাকসিনের প্রয়োজনীয়তা বাদ দেবেন বলে আশা করা হচ্ছে।
"বিষয়টির সাথে পরিচিত একজন কর্মকর্তাকে" উদ্ধৃত করে বুধবার অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে যে কানাডিয়ান সরকার সম্ভবত দেশে প্রবেশের জন্য ভ্যাকসিনের প্রয়োজনীয়তা বাদ দেওয়ার পাশাপাশি বিমানবন্দরগুলিতে  কোভিড-১৯ পরীক্ষারও সমাপ্তি টানবে। ArriveCan অ্যাপে তথ্য পূরণ করারও আর প্রয়োজন হবে না। কানাডার ভ্যাকসিনের প্রয়োজনীয়তা হাজার হাজার ট্রাক চালকদের দ্বারা দেশব্যাপী প্রতিবাদের প্ররোচনা দেয় যারা আদেশের বিরোধিতা করেছিল। ফেব্রুয়ারিতে, ট্রাকচালকদের একটি কনভয় অ্যাম্বাসেডর ব্রিজ এক সপ্তাহের জন্য অবরুদ্ধ করে, অটো উৎপাদন এবং অন্যান্য শিল্পকে প্রভাবিত করার সময় ট্র্যাফিক বন্ধ করে দেয়। ৪০,০০০ এরও বেশি যাত্রী, পর্যটক এবং ট্রাক চালক ৩২৩ মিলিয়ন ডলার মূল্যের পণ্য বহন করে সাধারণত প্রতিদিন উইন্ডসর-ডেট্রয়েট সীমান্ত অতিক্রম করে। কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করার সময় বিদেশী নাগরিকদের টিকা দিতে হবে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র একই ধরনের পদক্ষেপ নেবে কিনা তা অবিলম্বে জানা যায়নি।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর