মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

চীনা ব্যাটারি যন্ত্রাংশ নির্মাতা মিশিগানে ৩.৬ বিলিয়ন ডলারের প্ল্যান্ট করবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

চীনা ব্যাটারি প্রস্তুতকারক গোশন ইনকর্পোরেটেডের একটি সাইন বিগ র ্যাপিডসের রোবেন-হুড বিমানবন্দরের পশ্চিমে প্রদর্শন করছে/Photo : Chris DuMond, Special To The Detroit News

বিগ র‌্যাপিডস, ২১ সেপ্টেম্বর : চীনা বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি কোম্পানির মার্কিন সহায়ক সংস্থা বিগ র‌্যাপিডসের কাছে একটি বড় উন্নয়নের পরিকল্পনা করছে। যা পশ্চিম মিশিগানে ৩.৬ বিলিয়ন ডলার পর্যন্ত বিনিয়োগ এবং ২০০০ মানুষের নতুন কর্মসংস্থান করতে পারে। প্রকল্পের সাথে পরিচিত দুটি সূত্র ডেট্রয়েট নিউজকে এ তথ্য জানিয়েছে। গোশন ইনকরপোরেশন গুওক্সন হাই-টেক করপোরেশনের একটি সহযোগী প্রতিষ্ঠান। বিগ র‌্যাপিডস বিমানবন্দর এবং ইউএস ১৩১ এর কাছে নির্মিতব্য প্ল্যান্টে ব্যাটারির যন্ত্রাংশ তৈরি করবে বলে দুটি সূত্র জানায়।
সূত্র অনুসারে, সংস্থাটির এই পরিকল্পনায় প্রায় ৩.৬ বিলিয়ন ডলার ব্যয় হবে যা প্রাথমিকভাবে প্রায় ৫০০ চাকরির এবং পরবর্তী ১০ বছরে সম্ভাব্য ২০০০ জনের চাকরির সুযোগ সৃষ্টি করবে। গোশন রেনেসাঁ অঞ্চলে অবস্থিত হবে বলে আশা করা হচ্ছে। যদিও এখনও অনুমোদন পায়নি। এটা সম্পত্তি কর অব্যাহতি পাবে যা ৩০ বছরে ২ বিলিয়ন ডলার। একটি অস্থায়ী বৈঠক সোমবারের জন্য নির্ধারিত হয়েছে যা বিগ র‌্যাপিডস টাউনশিপ, গ্রীন টাউনশিপ এবং মেকোস্টা কাউন্টির কর্মকর্তাদের মধ্যে হবে, যাদের সম্পত্তি ট্যাক্স ইনসেনটিভের উপর সাইন অফ করতে হবে। মঙ্গলবারের বিবৃতিতে মেকোস্টা কাউন্টির প্রশাসক পল বুলক বলেছেন। "একবার রেনেসাঁ জোনের আবেদন প্রাপ্ত হলে আমরা সেই বৈঠকটি নিশ্চিত করব," বুলক বলেছেন ৷ "আমরা আগামী দিনে  বিগ র‌্যাপিডস এলাকার জন্য এই এক শতাব্দীর সুযোগ সম্পর্কে আরও জানানোর অপেক্ষায় আছি।"
গ্র্যান্ড র‌্যাপিডস-ভিত্তিক অর্থনৈতিক উন্নয়ন গ্রুপ দ্য রাইট প্লেসের প্রেসিডেন্ট এবং সিইও র্যান্ডি থেলেন নিশ্চিত করেছেন যে বিমানবন্দরের কাছাকাছি শিল্প সাইটটি - গত ২৫ বছরে একত্রিত এবং বিপণন করা হয়েছে - "বিবেচনার অধীনে থাকা কোম্পানিন বিশ্বে ১০টি বৃহত্তম উন্নত ব্যাটারি প্রস্তুতকারকদের মধ্যে একটি।" থেলেন বলেন, "সম্প্রদায়কে অবকাঠামো, বিমানবন্দর, ফ্রিওয়েতে প্রবেশাধিকার এবং স্থানীয়ভাবে প্রশিক্ষিত প্রতিভা পুলকে কাজে লাগানোর জন্য এই ধরনের সুযোগের জন্য প্রস্তুত করা হয়েছে।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর