মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ৩ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

  • সানি চন্দ্র বিশ্বাস :
image

লাখাই, (হবিগঞ্জ) ২২ সেপ্টেম্বর : লাখাইয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় গঠিত এডভোকেসী কমিটির  ৩ দিনের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর)  লাখাই উপজেলা মিলনায়তনে ৩ দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের  হাতে প্রশিক্ষণ ভাতা ও ব্যাগ তুলে দেওয়া হয়। 
 বেসরকারি সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে গত ২০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত  এডভোকেসি নেটওয়ার্ক কমিটির মোট ২৫জন সদস্যকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়। ওয়েভ ফাউন্ডেশনকে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করে  ইউরোপীয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড'সহ একাধিক প্রতিষ্ঠান। 
লাখাই উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন সাংবাদিক  বাহার উদ্দিনের সভাপতিত্বে ও ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ।
বিশেষ অতিথি হিসেবে  ছিলেন  বানিয়াচং উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান ও হবিগঞ্জ সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল মোতালিব চৌধুরী দুলাল,  হবিগঞ্জ জেলা যুব উন্নয়ন অফিসের উপ-পরিচালক একেএম আব্দুল্লাহ ভূঁইয়া। 
এছাড়াও দলিত সম্প্রদায়ের একাধিক প্রতিনিধি, তৃতীয় লিঙ্গের ( হিজড়া) ব্যক্তি, সংবাদকর্মী,  জনপ্রতিনিধি, শিক্ষক  প্রশিক্ষণার্থী হিসেবে প্রশিক্ষণে অংশগ্রহন করেন। 


এ জাতীয় আরো খবর