মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

সাইবার হামলার পর আবারও বন্ধ সাউথ রেডফোর্ড স্কুল

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

রেডফোর্ড, ২২ সেপ্টেম্বর : সাউথ রেডফোর্ড স্কুল ডিস্ট্রিক্ট বুধবার তার কম্পিউটার সিস্টেমে অনুপ্রবেশের পরে দ্বিতীয় দিনের জন্য ক্লাস বাতিল করেছে। কয়েক সপ্তাহ আগে ফেডারেল কর্মকর্তারা সতর্ক করেন যে হ্যাকাররা সারা দেশে স্কুলগুলির বিরুদ্ধে আক্রমণ চালাচ্ছে।
সাউথ রেডফোর্ডের কর্মকর্তারা জেলার ওয়েবসাইটের একটি পোস্টে বন্ধ ঘোষণা করেছেন এবং কর্মচারীদের সতর্ক করেছেন যে জেলার দ্বারা জারি করা যোগাযোগ ডিভাইস ব্যবহার করা এড়াতে। "এই সময়ে, সাইবার ফরেনসিক দলগুলি জেলাকে (বুধবার) বন্ধ রাখার পরামর্শ দিচ্ছে," বুলেটিনে বলা হয়েছে৷
"ছাত্র এবং কর্মীদের ডেটা নিরাপত্তা সাউথ রেডফোর্ড স্কুল ডিস্ট্রিক্টের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার হিসাবে অব্যাহত রয়েছে ৷ সাইবার ফরেনসিক দলগুলি আমাদের সিস্টেমগুলিকে স্বাভাবিক করতে দক্ষতার সঙ্গে কাজ করছে।"
ঘোষণায় যোগ করা হয়েছে: "এটি একটি নিবিড় প্রক্রিয়া যা আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। এই সময়ে, আমরা এখনও জনগণকে জেলা কর্তৃক জারি করা ডিভাইসগুলি ব্যবহার না করার জন্য বলছি। জেলা ইমেলগুলি ডিস্ট্রিক্ট ইস্যু করা ডিভাইসগুলির মাধ্যমে প্রবেশ করা যেতে পারে।" এই মাসের শুরুতে ফেডারেল কর্মকর্তারা একটা সতর্কবার্তার দেন যাতে বলা হয় যে হ্যাকারদের একটি দল দেশব্যাপী স্কুলগুলিতে সাইবার হামলা চালানোর পরিকল্পনা করছে। তিনটি ফেডারেল এজেন্সি - এফবিআই, সাইবারসিকিউরিটি এবং ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি এবং মাল্টি-স্টেট ইনফরমেশন শেয়ারিং অ্যান্ড অ্যানালাইসিস সেন্টার - একটি যৌথ "সাইবারসিকিউরিটি অ্যাডভাইজরি" প্রকাশ করেছে যাতে সতর্ক করা হয় যে ভাইস সোসাইটি নামে পরিচিত একটি গ্যাং "অনুপাতিকভাবে র্যানসমওয়্যার আক্রমণের মাধ্যমে শিক্ষা খাতকে লক্ষ্যবস্তু করছে। " "গত বেশ কয়েক বছর ধরে, শিক্ষা খাত, বিশেষ করে দ্বাদশ শ্রেণির (কে-১২) প্রতিষ্ঠানের মাধ্যমে কিন্ডারগার্টেন, ঘন ঘন র্যানসমওয়্যার আক্রমণের লক্ষ্যবস্তু হয়েছে," ফেডারেল উপদেষ্টা  জানিয়েছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর