সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ডেট্রয়েট বাড়ি মেরামত প্রোগ্রাম : দ্বিতীয় পর্যায়ের জন্য আবেদন শুরু

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েটের ডিএমসি কনস্ট্রাকশন সার্ভিসের কর্মীরা রিনিউ ডেট্রয়েট প্রোগ্রামের অধীনে একটি বাড়ির ছাদ পুন:নির্মান করছে/City of Detroit 

ডেট্রয়েট, ০২ অক্টোবর : ডেট্রয়েট সিটি শুক্রবার ডেট্রয়েটের বাড়ি মেরামতের প্রথম পর্যায়ের কাজ শুরু করেছে। ৪৫ মিলিয়ন ডলারের প্রোগ্রামের মাধ্যমে ২,০০০ নিম্ন-আয়ের প্রবীণ নাগরিক এবং ডেট্রয়েটের প্রতিবন্ধী বাসিন্দাদের জন্য বাড়ি মেরামতের জন্য অর্থ প্রদান করবে। প্রথম ২০০ টি ছাদ প্রতিস্থাপন এই শরতে সম্পূর্ণ হবে বলে আশা করা হচ্ছে। কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।
এটা জানা যায় যখন শহরটি প্রোগ্রামের দ্বিতীয় পর্বের জন্য শনিবার আবেদন নেওয়া চালু করে। এই আবেদনের মাধ্যমে ছাদ বা জানালা প্রতিস্থাপন করা হবে। মেয়র মাইক ডুগগান এক বিবৃতিতে বলেছেন, "আমার সবচেয়ে জরুরী অগ্রাধিকারগুলির মধ্যে একটি হল ডেট্রয়েট বাসিন্দাদের দীর্ঘকালের জন্য ধরে রাখা, যারা শহর ছেড়ে যেতে পারত কিন্তু যায়নি। তবে তাদের বাড়িও নিরাপদ নয়।" “তাদের মধ্যে অনেকেই প্রবীণ নাগরিক যারা তাদের জন্য তাদের বাড়ি নিরাপদ করতে একটি নতুন ছাদ বা সমস্ত নতুন জানালার খরচ বহন করতে পারে না। আজ এই বাসিন্দাদের কাছে একটি প্রদর্শনী যে তাদের শহর তাদের সহায়তা করার জন্য রয়েছে।”
শুক্রবার ডুগান এবং জেলা ৩এর কাউন্সিলম্যান স্কট বেনসন ডেট্রয়েটের বাসিন্দা সামেলা ডিনের সাথে মেইন স্ট্রিটে তার বাড়িতে গিয়েছিলেন। ডিনের আয় স্থির এবং বাড়ি মেরামত করার ক্ষমতা তার নেই। রিনিউ ডেট্রয়েট প্রোগ্রামের মাধ্যমে একটি নতুন ছাদ পাওয়া প্রথম প্রাপকদের একজন তিনি। ডিন ২০০৭ সাল থেকে তার প্রায় ১০০ বছরের পুরোনো বাড়ির মালিক। "আমি এই প্রোগ্রামটি পছন্দ করি," তিনি বলেছিলেন। "আমি একটি ছাদ পাচ্ছি, এবং আমি আনন্দিত। এখন যেহেতু আমার একটি নতুন ছাদ হচ্ছে, আমি আমার বাড়ির অন্যান্য স্থানে মেরামতের যত্ন নিতে সক্ষম হব।" ২০২১ সালের সেপ্টেম্বরে যখন রিনিউ ডেট্রয়েট প্রোগ্রাম ঘোষণা করা হয়েছিল, তখন এটি প্রাথমিকভাবে আমেরিকান রেসকিউ প্ল্যান অ্যাক্ট থেকে ৩০ মিলিয়ন ডলারদ্বারা অর্থায়ন করা হয়েছিল। মিশিগান রাজ্য থেকে অতিরিক্ত ১৫ মিলিয়ন ডলারসহ প্রোগ্রামটি সম্প্রতি ৪৫ মিলিয়ন ডলারে প্রসারিত হয়েছে বরে কর্মকর্তারা জানিয়েছেন। জুলাই মাসে ডেট্রয়েট সিটি কাউন্সিল প্রথম ২০০টি বাড়ির জন্য ছাদ প্রতিস্থাপন চুক্তিতে ২.৯ মিলিয়ন ডলার অনুমোদন করেছে। প্রথম ধাপের ছাদ প্রতিস্থাপন ২০২৩ এবং ২০২৪ সালজুড়ে চলতে থাকবে। কর্মকর্তারা জানিয়েছেন, দ্বিতীয় ধাপের মেরামত ২০২৪ থেকে ২০২৬ সালজুড়ে চলবে।
ডেট্রয়েট পুনর্নবীকরণের জন্য যোগ্যতা: পুরানো বাড়ির সিনিয়র মালিক, বয়স ৬২ বা তার বেশি, অথবা যেকোন বয়সের একজন অক্ষম ডেট্রয়েট বাড়ির মালিক; বাড়ির মালিক সম্পত্তি ছাড় প্রোগ্রামের মাধ্যমে ২০২২ সম্পত্তি কর অব্যাহতির জন্য অনুমোদিত হবে। রিনিউ ডেট্রয়েটের দ্বিতীয় পর্বের জন্য আবেদনগুলি ১ অক্টোবর খোলা হয়েছে এবং ৩১ অক্টোবর বন্ধ হবে ৷ আবেদনকারীরা ২০২৩ সালের বসন্তের মধ্যে তাদের আবেদনের ফলাফল জানতে পারবে এবং ২০২৪ সালের বসন্তে মেরামত শুরু হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন৷ আবেদনফরম www.detroitmi.gov/RenewDetroit-এ পাওয়া যাবে।আবেদনকারীরা অনলাইনে বা ফোনের মাধ্যমে (৩১৩) ২৪৪-০২৭৪ এ  সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত আবেদন করতে পারেন। শনিবার সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত আবেদন করা যাবে।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর