সোমবার, নভেম্বর ২৮, ২০২২

থ্যাঙ্কসগিভিং ডে প্যারেডের জন্য ডেট্রয়েট-থিমযুক্ত ফ্লোটের উন্মোচন

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

গার্ডনার-হোয়াইট ফ্লোট, "ইট অল স্টার্টস হিয়ার," বুধবার সন্ধ্যায় উন্মোচন করা হয়েছে/Photo : Todd McInturf, The Detroit News

ডেট্রয়েট, ২১ অক্টোবর : আমেরিকার থ্যাঙ্কসগিভিং ডে প্যারেড আগামীমাসে। আর এই উৎসবের মূল কেন্দ্রবিন্দু ডেট্রয়েট শহর। বরাবরই এর ঐতিহ্য রয়েছে। এবারও ডেট্রয়েট শহরকে গুরুত্ব দিয়ে এর থিম নির্ধারণ করা হয়েছে।
৯৬তম বার্ষিক ইভেন্টের এবারের থিম "আমাদের মহান শহর! ডেট্রয়েট!!" ২৪ নভেম্বর উডওয়ার্ড অ্যাভিনিউই মূল কেন্দ্রবিন্দু। কোঅর্ডিনেটর, প্যারেড কোম্পানি এবং গার্ডনার হোয়াইট বুধবার ফ্লোটটি উন্মোচন করেন "এখান থেকেই সবকিছুর শুরু!" মিছিলের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটবে। রঙিন টুকরোটি ডেট্রয়েটের কিছু "প্রথম" এর প্রতিনিধিত্ব করে: প্রথম তিন রঙের ট্রাফিক লাইট, শহুরে ফ্রিওয়ে, আমেরিকায় পাকা রাস্তা, পুলিশ ডিসপ্যাচ রেডিও এবং একটি যাদুঘর সংগ্রহে প্রবেশের জন্য ভ্যান গগ পেইন্টিং।
প্যারেড কোম্পানির শিল্পীদের দ্বারা ডিজাইন করা এবং নির্মিত, প্রায় ১০০-ফুট লম্বা ভাসাটি ডেট্রয়েটকে টেকনো এবং গার্ডনার হোয়াইটের জন্মস্থান হিসাবে উদযাপন করা হবে। প্যারেড-যাত্রীরা সেই ইতিহাসের উপাদানগুলি দেখতে পাবেন: স্থানীয় ইলেকট্রনিক সঙ্গীত আন্দোলনের প্রতিষ্ঠাতা শিল্পীদের সমন্বিত লেবেলসহ ৬ ফুট ব্যাসের স্পিনিং মিউজিক রেকর্ড; একটি মিক্সিং বোর্ডে অ্যানিমেটেড স্ক্রিন; আলোকিত ট্রাফিক লাইট; একটি গার্ডনার হোয়াইট চেয়ার যা ২৫ফুট পর্যন্ত উঁচু; এবং ডেট্রয়েটের বৃহত্তম শঙ্কু কুকুর হিসাবে বিবেচিত যা ৫ ফুট লম্বা সেগুলো থাকবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। আমি আনন্দিত যে এটি একটি ডেট্রয়েট থিম ছিল," বলেছেন অ্যাঞ্জেলা হিল, যিনি তার ১০ বছর বয়সী কন্যা ব্রুকলিনের সাথে বুধবারের মোড়ক উন্মোচনে আমন্ত্রিত ছিলেন ৷
"ডেট্রয়েট ফিরে আসছে ৷ এটা অসাধারণ. আমি এটা ভালোবাসি." রচেস্টার হিলসের ডেবোরার স্টেজ ডোর থেকে ব্রুকলিন এবং তার নাচের দল কুচকাওয়াজে যোগ দিতে চলেছে। তিনি ফ্লোটে নজরকাড়া বিবরণ লক্ষ্য করেছেন। ব্রুকলিন বলেন, "আমি সেই বাচ্চাদেরও পছন্দ করতাম যারা উপরে বসে ছিল" পিছনে একটি সোফায়, একটি বই পড়ছিল। পাহাড় এবং অন্যান্যরা পরিবারবান্ধব ক্রিয়াকলাপে যোগদান করেছিলেন কারণ শত শত গার্ডনার হোয়াইট কর্মচারী প্যারেড কোম্পানিতে টুকরোটি প্রদর্শন করার জন্য জড়ো হয়েছিলেন।
"আমাদের গার্ডনার হোয়াইট পরিবার মিশিগান এবং যুক্তরাষ্ট্র জুড়ে লক্ষ লক্ষ পরিবারের সাথে ডেট্রয়েটে থ্যাঙ্কসগিভিং সকালের জন্য উন্মুখ হয়ে অপেক্ষা করছে," বলেছেন গার্ডনার হোয়াইটের সভাপতি র্যাচেল স্টুয়ার্ট, যেটি ২০২০ সালে প্যারেডের উপস্থাপনাকারী স্পনসর হয়ে উঠেছে৷ "এর সাথে অংশীদারিত্ব প্যারেড কোম্পানি প্রতি বছর মিশিগানের সবচেয়ে আইকনিক ইভেন্টের সাথে আনুষ্ঠানিকভাবে ছুটির মৌসুম শুরু করা একটি বিশেষ সুযোগ এবং একটি রোমাঞ্চকরও বটে।"
"গার্ডনার হোয়াইট প্যারেড কোম্পানি পরিবারের একটি খুব বিশেষ অংশ এবং আমাদের শহর এবং রাজ্য সম্পর্কে দুর্দান্ত সবকিছু উদযাপন করার জন্য আমাদের একটি উল্লেখযোগ্য অংশীদারিত্ব রয়েছে," প্রেসিডেন্ট এবং সিইও টনি মাইকেলস বলেছেন। থ্যাঙ্কসগিভিং ডেতে সকাল ১০ টায় প্যারেড শুরু হয় এবং প্রায় দুই ঘন্টার জন্য ডব্লিউডিআইভি-টিভি(চ্যানেল ৪) এ সম্প্রচারিত হয়।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর