সোমবার, নভেম্বর ২৮, ২০২২

শিব মন্দিরে মঙ্গলারতি দর্শনে ভক্ত সমাগম

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ৩১ অক্টোবর : দামোদার মাস উপলক্ষে গতকাল রোববার ভোরে নগরীর শিব মন্দির টেম্পল অব জয়ে মঙ্গলারতি অনুষ্ঠিত হয়েছে।
ভোর ৫টায় মঙ্গলারতির মাধ্যমে অনুষ্ঠানের সূচনা। পরে নামকীর্তনের পাশাপাশি বসে ধর্মীয় সঙ্গীতের আসর। চলে সকাল ১০টা পর্যন্ত। বেলা বাড়ার সাথে সাথে মন্দিরে বাড়ে ভক্তদের ভিড়।
মঙ্গলারতিতে অংশ নেন অরুন আচার্য্য, স্বদেশ রঞ্জন সরকার, রতন হাওলাদার, অরূপ পুরকায়স্থ, হৃষিকেশ দাশ, অতুল দস্তিদার, অসিত বরন চৌধুরী, চিন্ময় আচার্য্য, বাবুল পাল, কুলেন্দু পাল এবং মহুয়া দাশ সরকার। বিশেষ পূজায় পৌরহিত্য করেন মন্দিরের প্রধান প্রিস্ট পূর্ণেন্দু চৌধুরী অপু।
পরে কীর্তন ও ধর্মীয় সঙ্গীতে অংশ নেন আশুতোষ চৌধুরী, হীরালাল কপালী, কমলেন্দু পাল, তপন শিকদার, রাখি রঞ্জন রায়, বিজয় দত্ত, অজিত দাশ, জিতেন গোপ, চন্দন তরফদার, মহুয়া দাশ সরকার, অতুল দস্তিদার, বেনু পাল, গৌরি ধর, অশোক দাশ, প্রমোদ বিশ্বাস, প্রণয় পাল, নীলিমা রায়, রাজশ্রী শর্মা, প্রতিভা কপালীসহ আরও অনেকে। সবশেষে ছিল হরেক রকমের সুস্বাদু প্রসাদ
হিন্দু শাস্ত্রে বাংলা ১২ মাসের মধ্যে শ্রেষ্টতম মাস কার্তিক। মনে করা হয় এই মাস হল পরম পুণ্যের মাস। কার্তিক মাসকে আবার ‘দামোদর’ মাসও বলা হয়ে থাকে। প্রচলিত বিশ্বাস অনুযায়ী, পুরো মাস ভগবানের দিব্য লীলার শ্রবণ কীর্তনে মগ্ন থেকে ভক্তরা শ্রীকৃষ্ণের গভীর সান্নিধ্য লাভ করতে পারে। এক মাস ধরে চলা নানা অনুষ্ঠানের মাধ্যমে রাসপূর্ণিমার দিন শেষ হবে এই দামোদর মাস।


এ জাতীয় আরো খবর