সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ওকল্যান্ড কাউন্টি হাই স্কুল বাথরুমে ভ্যাপ ডিটেক্টর ইনস্টল করবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ওকল্যান্ড কাউন্টি, ১১ নভেম্বর : ওকল্যান্ড কাউন্টি হাইস্কুল তার সব বাথরুমে ভেপ সেন্সর ইনস্টল করছে যাতে স্কুলের সময় শিক্ষার্থীদের ব্যবহার রোধ করা যায় এবং সনাক্ত করা যায়। বার্কলে হাই স্কুলের প্রিন্সিপ্যাল অ্যান্ডি মেলোচে মঙ্গলবার ছাত্র এবং পরিবারকে একটি চিঠি পাঠিয়েছেন, বার্কলে হাই স্কুলের ২০টি বাথরুমে আসন্ন ভ্যাপ সেন্সর স্থাপনের বিষয়ে তাদের অবহিত করেছেন ৷ স্কুলের কর্মকর্তারা একটি ছাত্র-নেতৃত্বাধীন উদ্যোগের পরে দুটি লিঙ্গ নিরপেক্ষ বিশ্রামাগারও তৈরি করেছেন। তিনি বলেন, স্কুলটি "সর্বদা আমাদের বিল্ডিংয়ের নিরাপত্তা উন্নত করার উপায় খুঁজছে, এবং নিশ্চিত করে যে আমরা আমাদের সমস্ত ছাত্র এবং কর্মীদের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক এবং স্বাগত জানানোর পরিবেশ প্রদান করা চালিয়ে যাচ্ছি"। ভেপ সেন্সর স্থাপন করা হয় যখন স্কুলগুলি কিশোরদের ভেপের নেশার সাথে লড়াই করছে যা স্থানীয় জেলাগুলির জন্য একটি উদ্বেগ। সেন্সরগুলি ই-সিগারেট এবং অন্যান্য ভ্যাপিং ডিভাইস থেকে বাষ্পের উপস্থিতি সনাক্ত করবে এবং প্রশাসনকে সতর্ক করবে।
চিঠিতে বলা হয়েছে যে এই পদক্ষেপটি ওকল্যান্ড স্কুল টেকনিক্যাল ক্যাম্পাস দ্বারা অনুপ্রাণিত হয়েছিল যে "ভেপ সেন্সরগুলিতে তাদের বিনিয়োগের সাথে একটি ইতিবাচক অভিজ্ঞতা প্রকাশ করেছে ৷ প্রকৃতপক্ষে, তারা বিশ্রামাগারে বাষ্প হওয়ার ঘটনা হ্রাস এবং শিক্ষার্থীদের স্বাচ্ছন্দ্যের মাত্রা বৃদ্ধি উভয়ই রিপোর্ট করেছে ৷ আমরা একই সাফল্যের অভিজ্ঞতা পেতে আশাবাদী, "মেলোচে চিঠিতে বলেছেন।
দুটি লিঙ্গ নিরপেক্ষ বিশ্রামাগার স্কুলের প্রথম এবং দ্বিতীয় তলায় অবস্থিত এবং লিঙ্গ সনাক্তকরণ নির্বিশেষে কর্মচারী এবং ছাত্রদের জন্য উন্মুক্ত। উপরন্তু, ভবনটিতে তিনটি একক-ব্যক্তির ব্যক্তিগত বিশ্রামাগার রয়েছে। দুটি বিশ্রামাগারের অভ্যন্তরের মধ্যে একটি পার্থক্য হল উন্নত গোপনীয়তা স্টল, যা একটি ঐতিহ্যবাহী স্টলের চেয়ে লম্বা এবং মেঝে পর্যন্ত প্রসারিত। এগুলি স্টলের বাইরে থেকে দৃষ্টিশক্তি দূর করার জন্যও ডিজাইন করা হয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর