সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ওয়েইন স্টেটের হিলবেরি থিয়েটারের পর্দা নামছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

২০ নভেম্বর,শেষ নাটকটি পরিবেশিত হওয়ার পরে হিলবেরি থিয়েটারটি বন্ধ করে দেয়া হবে, গ্রেচেন সি. ভ্যালাদে জ্যাজ সেন্টার হিসেবে ফেব্রুয়ারিতে খোলা হবে/Wayne State University

ডেট্রয়েট, ১২ নভেম্বর : ওয়েইন স্টেটের হিলবেরি থিয়েটারের পর্দা নামছে। আগামী ২০ নভেম্বর শেষ নাটকটি মঞ্চস্থ হওয়ার পর বিশ্ববিদ্যালয় থিয়েটারটি বন্ধ করে দেবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।  ঐতিহাসিক এই ভবনটি গ্রেচেন সি ভ্যালাদে জ্যাজ সেন্টারে রূপান্তরিত হবে বলে আশা করা হচ্ছে। যা ফেব্রুয়ারী মাসে খোলা হবে।
বিশ্ববিদ্যালয়ের ম্যাগি অ্যালেসি ডিপার্টমেন্ট অফ থিয়েটার অ্যান্ড ড্যান্সের চেয়ারম্যান মেরি অ্যান্ডারসন বলেন, "প্রস্তুততা, আনন্দ এবং প্রত্যাশার একটি দুর্দান্ত অনুভূতি রয়েছে যা সবাই অনুভব করছে।" "আমরা মনে করি না যে আমরা বিদায় জানাচ্ছি। প্রাক্তন হিলবেরি স্পেস, আমরা ভ্যালাডে তৈরির অবিশ্বাস্য সুযোগের জন্য পথ তৈরি করছি, এটি হবে একটি বিশ্ব-মানের জ্যাজ কেন্দ্র যা আমাদের অসাধারণ শিক্ষামূলক সঙ্গীত প্রোগ্রামিং এবং সারা বিশ্ব থেকে অতিথিদের স্বাগত জানাবে।"
থিয়েটারের ৫৮ বছরের সমাপ্তিতে ৬০০ টিরও বেশি প্রযোজনা অন্তর্ভুক্ত ছিল। এর সর্বশেষ প্রযোজনা উইলিয়াম শেক্সপিয়ারের "দ্য মেরি ওয়াইভস অফ উইন্ডসর", যা শুক্রবার শুরু হয় এবং ২০ নভেম্বর পর্যন্ত চলবে। হিলবেরি ১৯১৭ সালে ফরেস্ট এভিনিউয়ের কাছে ৪৭৪৩ ক্যাসে প্রথম চার্চ অফ ক্রাইস্ট সায়েন্টিস্ট হিসাবে নির্মিত হয়েছিল। ওয়েইন স্টেট ১৯৬১ সালে ২৫০,০০০ ডলারে বিল্ডিংটি কিনেছিল এবং গির্জার ৬০ ফুট স্টেজ এবং ১,৫১২ সিটের অডিটোরিয়ামকে ৫৩২ সিটের থিয়েটারে পুনর্নির্মাণ করেছিল।
বিশ্ববিদ্যালয়টি পরে ওয়েইন স্টেটের চতুর্থ প্রেসিডেন্ট ক্লারেন্স বি. হিলবেরির নামানুসারে ভবনটির নামকরণ করে এবং ১৯৬৪ সালের জানুয়ারিতে এটি পুনরায় চালু করে।  শেক্সপিয়ারের জন্মের ৪০০ তম বার্ষিকীর সম্মানে থিয়েটারের প্রথম নাটক ছিল শেক্সপিয়ার ৪০০।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর