সোমবার, নভেম্বর ২৮, ২০২২

বইমেলা করবে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ১৫ নভেম্বর : মহান একুশে ফেব্রুয়ারি ও স্বাধীনতা দিবস উপলক্ষে উপলক্ষে দুই দিনব্যাপী বইমেলা করবে মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার। আজ মঙ্গলবার সন্ধ্যায় মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার পরিচালনা পর্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব মৃদুল কান্তি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কারচারাল সেন্টারের ফাউন্ডার, সুপ্রভাত মিশিগানের সম্পাদক মন্ডলীর সভাপতি চিনু মৃধা, মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার পরিচালনা পর্ষদের সদস্য যথাক্রমে জাহেদ জিয়া, রসি মীর, নূর চিশতি, সুপ্রভাত মিশিগান সম্পাদক চিন্ময় আচার্য্য প্রমুখ।  
সভায় আগামী ১৮মার্চ ও ১৯ মার্চ মৃধা বেঙ্গলি কালচারাল সেন্টার চত্বরে দুই দিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক উৎসব আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। উৎসবে নতুন গ্রন্থের মোড়ক উন্মোচন, গ্রন্থ আলোচনা, সাহিত্য বিষয়ক সেমিনার, বিভিন্ন সৃজনশীল ও শিক্ষামূলক অনুষ্ঠান দিয়ে সাজানো হবে। পাশাপাশি স্থানীয় শিল্পীদের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সভায় ভালো সাড়া পাওয়া গেলে প্রতি বছর বইমেলা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। এর মধ্য দিয়ে মিশিগানে বইমেলা স্থায়ী রূপ লাভ করবে। এছাড়াও সভায় বইমেলাকে সফল করে তোলার জন্য সর্বসম্মতিক্রমে মিশিগান প্রতিদিনের সম্পাদক ফারজানা চৌধুরী পাপড়িকে আহ্বায়ক নির্বাচিত করা হয়েছে।
মিশিগানে বসবাস করছেন লক্ষাধিক প্রবাসী বাংলাদেশি। বিপুল সংখ্যক বাংলাদেশির বাংলা বইয়ের প্রতি আগ্রহ, বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি, ঐতিহ্য তুলে ধরতে এই বইমেলার উদ্যোগ নেয়া হয়েছে।  


এ জাতীয় আরো খবর