সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ডেট্রয়েট চিড়িয়াখানা ওয়াইল্ড লাইটে আলোকিত হচ্ছে আজ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েট, ১৯ নভেম্বর : সিংহ, বাঘ এবং আলো! ডেট্রয়েট চিড়িয়াখানা তার ১০তম বছরে ওয়াইল্ড লাইটে আলোকিত হওয়ার জন্য প্রস্তুত, এই সপ্তাহান্তে চালু হচ্ছে। বার্ষিক শীতকালীন আকর্ষণে ৫ মিলিয়ন এলইডি লাইট রয়েছে, যা চিড়িয়াখানা জুড়ে ছড়িয়ে থাকা ২৫০ টিরও বেশি ভাস্কর্যকে আলোকিত করে। হাতি এবং জিরাফ থেকে মেরু ভালুক এবং পেঙ্গুইন পর্যন্ত, জীবন-আকারের এলইডি ভাস্কর্যগুলি এক ধরণের অভিজ্ঞতা। বিগত বছরের তুলনায়, এই বছরের লাইট শোতে নতুন হাঁটার পথ এবং সব বয়সের পরিবারের জন্য বড় অভিজ্ঞতা রয়েছে।
চিড়িয়াখানার ৪ডি থিয়েটার অতিথিদের জন্য "দ্য পোলার এক্সপ্রেস" যা ১২ মিনিটের প্রদর্শনীর জন্য উন্মুক্ত থাকবে। টম হ্যাঙ্কস এবং জোশ হাচারসন অভিনীত ২০০৪ অ্যানিমেটেড ক্লাসিক একটি ছেলের গল্প বলে যে সান্তা ক্লজের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলার সাহস করে। একটি যাদুকরী ট্রেন কয়েক ডজন শিশুকে তুলে নিয়ে উত্তর মেরুতে নিয়ে যাওয়ায় ক্রিসমাস স্পিরিটকে পুরো ফিল্ম জুড়ে জীবন্ত করে তোলা হয়েছে।
সিনিয়র ইভেন্ট ম্যানেজার মেগান গ্রেগ বলেছেন, ফিল্মটির ঘনীভূত সংস্করণটি সন্ধ্যার সময় প্রতি ৩০ মিনিটে চলবে এবং ৪ডি থিয়েটার একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা প্রদান করে। "আপনি আপনার মুখে বাতাস বইতে পাবেন, আপনার আসনগুলি ঝাঁকুনি দেবে এবং তারপরে তুষার ছাদ থেকে নেমে আসবে," তিনি বলেছিলেন।
এই বছর নতুন হল ওয়াইল্ডলাইফ লজ, প্রথমবারের মতো ওয়াইল্ড লাইটের সময় প্রাপ্তবয়স্কদের জন্য অ্যালকোহলযুক্ত পানীয় সরবরাহ করছে। গরম কোক, প্রেটজেল এবং কেটলি কর্নের মতো ট্রিটগুলিও সারা সন্ধ্যা জুড়ে কেনার জন্য উন্মুক্ত থাকবে। “অতিথিদের জন্য বসার ব্যবস্থা থাকবে (ওয়াইল্ডলাইফ লজে)। আমাদের সেখানে একটি বার এবং স্ন্যাক অপশন থাকবে এবং তারপরে আমরা প্রতি রাতে লাইভ বিনোদন পাব,” গ্রেগ বলেছেন। যারা ক্ষুধার্ত তাদের জন্য পোলার প্যাটিও অভিজ্ঞতা ফিরে এসেছে এবং একটি ব্যক্তিগত ডাইনিং অভিজ্ঞতা প্রদান করে যা আপনি খেতে পারেন-খাবার এবং ডেজার্ট এলাকা এবং একটি নগদ বারও রয়েছে।
আরেকটি নতুন সংযোজন হল এনচান্টেড ট্রেইল। মৌসুমী শব্দের সাথে পার্কের মধ্য দিয়ে একটি আলোকিত হাঁটা। লক্ষ লক্ষ এলইডি লাইটের মধ্য দিয়ে হেঁটে যাওয়ার সময় আপনি ভুলে যাবেন যে সূর্য অস্ত গেছে। লন্ডনের ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়াম দ্বারা তৈরি এবং উৎপাদিত বছরের বন্যপ্রাণী ফটোগ্রাফার প্রদর্শনী দেখার সুযোগ হল সমস্ত টিকিট প্যাকেজে অন্তর্ভুক্ত।  এই অনন্য প্রদর্শনীটি মার্কিন যুক্তরাষ্ট্রে কখনই আত্মপ্রকাশ করেনি এবং বিশ্বজুড়ে প্রকৃতি এবং প্রাণীদের শ্বাসরুদ্ধকর চিত্রগুলি দেখায়।
ডেট্রয়েট চিড়িয়াখানার ওয়াইল্ড লাইট দেখার  তারিখ ও সময়  নভেম্বর ১৯-২৫-২৬ বিকাল ৫টা থেকে রাত সাড়ে ১০টা, নভেম্বর ২০-২৭ বিকাল ৫টা থেকে রাত ৯টা, ডিসেম্বর ২-৩, ৯-১০, ১৬-২৩ বিকাল ৫টা থেকে রাত সাড়ে ১০টা, ডিসেম্বর ৪-১১, ১৪-১৫, ২৬-৩১  বিকাল ৫টা থেকে রাত ৯টা, জানুয়ারী – ২-৮ বিকাল  ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত। টিকেট ১৭-২৪ ডলার । ডেট্রয়েট জু এর  ঠিকানা হচ্ছে  8450 W. 10 Mile, Royal Oak.

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর