সোমবার, নভেম্বর ২৮, ২০২২

মেট্রো ডেট্রয়েটের অ্যাটর্নি ট্যাক্স জালিয়াতিতে দোষী সাব্যস্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

অ্যাটর্নি কার্ল কলিন্স তৃতীয়/facebook

সাউথফিল্ড, ১৯ নভেম্বর : মেট্রো ডেট্রয়েটের একজন অ্যাটর্নি ট্যাক্স জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত হয়েছেন। মূলত তিনি তাঁর ৮৫৫-কার-হিট-ইউ বিলবোর্ডগুলির জন্য পরিচিত। তিনি মিলিয়ন ডলার আয়ের করের হিসাব দিতে ব্যর্থ হয়েছেন বলে ফেডারেল কর্মকর্তারা জানিয়েছেন।
বুধবার একটি ফেডারেল জুরি দেখতে পেয়েছেন কার্ল কলিন্স তৃতীয় ইচ্ছাকৃতভাবে ২০১২, ২০১৫ এবং ২০১৮ সালে ছয়টি মিথ্যা ট্যাক্স রিটার্ন জমা দিয়েছেন।
সাউথফিল্ডে আইন পেশায় কাজ করার পাশাপাশি কলিন্স একটি রিয়েল এস্টেট কোম্পানি ফার্স্ট থার্ড এলএলসি এবং দুটি চিকিৎসা-সম্পর্কিত কোম্পানি মেডসিটি রিহ্যাবিলিটেশন সার্ভিসেস এলএলসি এবং আলফা লিভিং এলএলসির মালিক ছিলেন। বিচার বিভাগ এক বিবৃতিতে বলেছে যে বিচার চলাকালীন প্রমাণ পাওয়া গেছে যে কলিন্স তার ব্যবসা থেকে অর্থ লয়ার্স ট্রাস্ট অ্যাকাউন্টে অপ্রকাশিত সুদের মধ্যে রেখেছেন, যা ক্লায়েন্টদের পক্ষে তহবিল রাখার জন্য ব্যবহৃত হয়। এটি তাকে তার ট্যাক্স প্রস্তুতকারক এবং আইআরএস থেকে তহবিল গোপন করার অনুমতি দিয়েছে বলে ফেডারেল কর্মকর্তারা জানান। প্রমাণ পাওয়া গেছে যে কলিন্স ২.৬ মিলিয়ন ডলারের বেশি আয়ের রিপোর্ট করেননি," তদন্তকারীরা বলেছেন। প্রতিটি মিথ্যা দাখিলের জন্য সম্ভাব্য সর্বোচ্চ তিন বছরের পাশাপাশি ক্ষতিপূরণ এবং জরিমানা প্রদান করতে  হবে তাকে। আগামী ২১ মার্চ ফেডারেল আদালতে রায় ঘোষণা করা হবে। কলিন্স ২৫ বছরেরও বেশি সময় ধরে মিশিগানে আইন পেশায় কাজ করেছেন। তার অনুশীলনের ওয়েবসাইটটি বলছে যে তিনি হাজার হাজার ক্লায়েন্টকে মিলিয়ন মিলিয়ন ডলার পুনরুদ্ধার করতে সহায়তা করেছেন। এই প্রথম নয়, এর আগেও কলিন্স কে আইনি সমস্যায় পড়তে হয়েছে। 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর