সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ঢাকায় দুই জঙ্গি ছিনতাই: রেড অ্যালার্ট জারি : ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

  • নিজস্ব প্রতিবেদক :
image

মইনুল হাসান শামীম (বামে) ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব।

ঢাকা, ২০ নভেম্বর : পুলিশের চোখে স্প্রে মেরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়েছে তাদের সহযোগীরা। জঙ্গিরা জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত আসামি। আজ রোববার দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালতের সামনে এ ঘটনা ঘটে। 
এ দুই আসামিসহ ১৪ জঙ্গিকে ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে অন্য একটি মামলায় হাজির করা হয়েছিল। ট্রাইব্যুনালে মামলার শুনানি শেষে তাদের আদালত থেকে বের করা হয়। এরপর সিএমএম আদালতের হাজতখানায় নেওয়ার পথে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের গেটে সামনে পৌঁছালে দুইটি মোটরসাইকেলে করে চার জঙ্গি পুলিশের চোখে স্প্রে করে দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তারা একটা মোটরসাইকেল ফেলে রেখে যায়।
ছিনিয়ে নেওয়া আসামিরা হলেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম এবং লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।
‘মুক্তমনা’ ব্লগার, লেখক অভিজিৎ রায় এবং তাঁর বইয়ের প্রকাশক ফয়সাল আরফিন দীপনকে খুন করার দায়ে আরও অনেকের সঙ্গে এই দু’জনকেও ফাঁসির সাজা দিয়েছিল আদালত।
রাজধানীর সিজেএম আদালত প্রাঙ্গণ থেকে ‘পুলিশের চোখে স্প্রে মেরে’ পালিয়ে যাওয়া মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রোববার (২০ নভেম্বর) বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি। 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ইতোমধ্যেই দুই জঙ্গিকে ধরতে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা পুরস্কারের ঘোষণাও দেওয়া হয়েছে।’


এ জাতীয় আরো খবর