সোমবার, নভেম্বর ২৮, ২০২২

হল না মিরাকল, জীবন যুদ্ধে হার মানলেন ঐন্দ্রিলা

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

কলকাতা, ২০ নভেম্বর : প্রয়াত অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। দীর্ঘ ২০ দিনের জীবনযুদ্ধে ইতি। মাত্র ২৪ বছর বয়সে চলে গেলেন অভিনেত্রী। গতকাল রাতে দশবার হার্ট অ্যাটাক হয় তাঁর। ১ নভেম্বর থেকে হাওড়ার বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। এর আগে দু’বার ক্যান্সারকে হারিয়ে ফিরে এসেছেন। কিন্তু এবার শেষ রক্ষা হল না। রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঐন্দ্রিলা।

হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, রবিবার দুপুর ১২ টা ৫৯ মিনিটে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন ঐন্দ্রিলা। গত ১ নভেম্বর গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হয়েছিলেন একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন ছিলেন। হাসপাতালের চিকিৎসক সূত্রে জানা যায়, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছিল ঐন্দ্রিলার। যার কারণে কোমায় চলে গিয়েছিলেন তিনি। সম্পূর্ণ ভেন্টিলেশনের সাপোর্টে রাখা হয়েছিল তাকে। কিন্তু জ্ঞান ফিরিয়ে নিয়ে আসা সম্ভব হল না।
শুক্রবার রাত থেকেই অভিনেত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। মৃত্যুর সঙ্গে অসম এই লড়াইয়ে ঐন্দ্রিলা জীবন দিয়ে লড়লেও মানসিক ভাবে প্রতি মুহূর্তে তাঁর এই লড়াইয়ে পাশে ছিলেন অভিনেতা সব্যসাচী চৌধুরী। সহকর্মী অনুরাগী ও অভিনেত্রীর ভক্তদের কাছে মিরাকলের জন্য প্রার্থনা জানানোর অনুরোধ করেন অভিনেতা। কিন্তু শেষ পর্যন্ত হল না কোনও মিরাকল।
শনিবার দুপুরে মাইল্ড কার্ডিয়াক অ্যারেস্ট হয় ঐন্দ্রিলার। এরপর শনিবার রাতে প্রায় ১০ বার কার্ডিয়াক অ্যারেস্ট হয় বলে জানা যায় হাসপাতালের তরফ থেকে। সেই ধাক্কা আর বারবার সামলে উঠতে পারলেন না তিনি। ২০১৫ সাল থেকে তাঁর লড়াই শুরু হয়েছিল । একাদশ শ্রেণিতে পড়ার সময় প্রথম ক্যান্সার ধরা পড়ে। তারপর ২০২১ । অতীতে দুবার ক্যান্সারকে হারিয়ে অভিনয় জগতে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন ঐন্দ্রিলা। কিন্তু এইবার তাঁর শরীর আর সাথ দিল না। শেষ হল ঐন্দ্রিলার জীবনযুদ্ধের কঠিন লড়াই।
সূত্র : প্রথম কলকাতা


এ জাতীয় আরো খবর