সোমবার, নভেম্বর ২৮, ২০২২

মিশিগানে নানা আয়োজনে তারেক রহমানের জন্মদিন পালিত

  • নিজস্ব প্রতিবেদক :
image

হ্যামট্রাম্যাক, ২১ নভেম্বর : নানা আয়োজনে মিশিগানে জাতীয়তাবাদী দল বিএনপি’র বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সন্ধ্যায় স্থানীয় আলাদিন রেষ্টুরেন্টে মিশিগান স্টেট বিএনপির উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রোববার সন্ধ্যায় শহরের কাবাব হাউজ মিলনায়তনে মিশিগান স্টেট বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপি ও এর অঙ্গ-সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় বক্তব্য রাখেন মিশিগান বিএনপির উপদেষ্ঠা ইউসূফ কামাল, সহ সভাপতি তারেক আহমদ চৌধুরী, উপদেষ্টা দেওয়ান আবু জহর, সৈয়দ আলী রেজা, জিলাল আহমদ,  সৈয়দ মোশারফ হোসেন চৌধুরী লিটু, যুবদল সভাপতি শাহাদত হোসেন মিন্টু, অর্থ সম্পাদক আব্দুল মুমিন, ফয়সল আহমেদ, সহ সভাপতি মাহফুজুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, যুগ্ম সম্পাদক আব্দুল বাসিত, আব্দুস সহিদ, জাসাস সাধারণ সম্পাদক আহমেদ শরীফ মাহদী, জাসাস সহ সভাপতি রেজাউল করিম শামীম, পারভেজ আহমেদ, ১ম যুগ্ম সম্পাদক সুবিন চৌধুরী, যুগ্ম সম্পাদক ফাহাদ আহমদ, আব্দুল মুকিত পন্নি, কাদের আজাদ, এড. রকিব আহমদ প্রমুখ।

দোয়া মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাগফেরাত কামনা এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সভা শেষে অনুষ্ঠানে উপস্থিত নেতাকর্মীরা কেক কেটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উদযাপন করেন।  
গতকাল ২০ নভেম্বর ছিল তারেক রহমানের ৫৮ তম জন্মদিন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ১৯৬৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। ২০০৭ সালে ১১ জানুয়ারি  সেনা সমর্থিত সরকারের আমলে ৭ মার্চ তারেক রহমান গ্রেফাতার হন। পরের বছরে উচ্চ আদালতের জামিনে উন্নত চিকিৎসার জন্য তারেক রহমান তার স্ত্রী জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমানকে নিয়ে লন্ডনে যান। তার বিরুদ্ধে মোট ১২ মামলা দায়ের করা হয়।

 তারেক রহমান ১৯৮৮ সালে বগুড়ার গাবতলীতে বিএনপির প্রাথমিক সদস্য পদ পান। ১৯৯১ সালে তিনি রাজনীতিতে সক্রিয় হন। ২০০৯ সালে পঞ্চম কাউন্সিলে তাকে সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করা হয়। ষষ্ঠ কাউন্সিলেও তিনি সিনিয়র ভাইস চেয়ারম্যান পূণ:নির্বাচিত হন। ২০১৮ সালের ফেব্রুয়ারি খালেদা জিয়া গ্রেফতারের পর দলের হাল ধরেন। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে  লন্ডন থেকেই দল পরিচালনা করছেন।


এ জাতীয় আরো খবর