সোমবার, নভেম্বর ২৮, ২০২২

লন্ডনে সমার্সটাউন মসজিদের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  • এ রহমান অলি :
image

লন্ডন, ২১ নভেম্বর :  গতকাল রোববার কেমডেন সমার্সটাউন মসজিদের ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দারুল কেরাতের ১০ বৎসর পূর্তি অনুষ্ঠান ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মসজিদ সংলগ্ন মারিয়া ফিডেলিস স্কুলের হলরুমে বিপুল সংখ্যক অভিভাবক ছাত্র ছাত্রী ও স্থানীয় মুসল্লিদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মসজিদের ২৬ বৎসরের কার্যক্রম ও দারুল কেরাতের দশ বৎসর পূর্তির উপর একটি সংকলন প্রকাশিত হয়। ছাত্র ছাত্রীদের সুললিত কন্ঠে কেরাত, নাশিদ, বক্তব্য ও এওয়ার্ড প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি এক অভুতপূর্ব  আনন্দঘন পরিবেশের সৃস্টি হয়। 

মসজিদ কমিটির চেয়ারম্যান আব্দুল হান্নান তরফদার এবং মসজিদের ইমাম ও খতিব শাহ আব্দুল ওয়াদুদ বখত মসজিদ প্রতিষ্ঠার পর থেকে মসজিদের বিভিন্ন কার্য্যক্রম এর উপর বিস্তারিত তথ্য ও বিবরন তুলে ধরে বলেন এজন্য ম্যানেজমেন্ট কমিটি, ভলাণ্টিয়ার, দারুল কেরাত কমিটির অসামান্য অবদান  রয়েছে। উক্ত অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন মাদ্রাসার শিক্ষক শাহ আব্দুল মাজেদ বখত ও রাফি আহমদ।
উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন যথাক্রমে দারুল কেরাত যুক্তরাজ্য কমিটির সাধারন সম্পাদক মাওলানা আশরাফ হোসেন, ব্রিকলেন মসজিদের ইমাম ও খতিব মোহাদ্দীস মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুল কুদ্দুস, মসজিদের দারুল কেরাত কমিটির চেয়ারম্যান মাহমুদ মিয়া, কেমডেন কাউন্সিলের সাবেক মেয়র এম এ কাদির, সাবেক মেয়র নুরুল ইসলাম পুতুল, ক্রোমার ষ্ট্রীট মসজিদের চেয়ারম্যান আব্দুল গফুর, শাহজালাল মসজিদের চেয়ারম্যান মবশ্বসির উদ্দীন, কুইন্স ক্রিসেন্ট বায়তুল আমান মসজিদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ডাঃ মাহমুদূর রহমান,  আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, জয়নাল উদ্দীন, 


মসজিদ কমিটির মধ্যে ছিলেন সেক্রেটারি সাহনেওয়াজ আহমদ, ট্রেজারার এম এ মালিক, মনিরুল হক ময়নুল, মোহাম্মদ ছালিক আহমদ খালিছ, মহিবুর রহমান শাহজাহান, আব্দুল মুতাকাব্বির হাবিব, মুহিবুর রহমান, রিপন খান, ভলাণ্টিয়ার ও দারুল কেরাত কমিটির মধ্যে ছিলেন এসিস্টেন্ট নাজিম জালাল আহমদ, আতাউর রহমান, হাজি বাবু মিয়া, আমির খান, হারুনুর রশিদ, মসকু আহমদ, মিজানুর রহমান, হিরু কোরেশী, মধু মিয়া, সাজু কোরেশী, আলী মিয়া, মাহবুব আলম, এ রহমান অলি, ইমাম মঞ্জুর আহমদ, শেখ মোস্তফা কামাল, মৌলানা শামিম আহমদ, আব্দুল আহাদ, সামিম উদ্দীন, আব্দুস শহিদ মহসিন, শিহাব আহমদ, সাইদ আহমদ, জুনেদ খান প্রমুখ। পরিশেষে সু-স্বাদু খাবার পরিবেশনের মাধ্যমে  অনুষ্ঠান সমাপ্তি হয়। 


এ জাতীয় আরো খবর