সোমবার, নভেম্বর ২৮, ২০২২

মেট্রো ডেট্রয়েটে কার্বন মনোক্সাইডের বিষক্রিয়ায় ৪ জনের মৃত্যু

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

মেট্রো ডেট্রয়েট, ২২ নভেম্বর : পুলিশ সোমবার এক ব্যক্তির মৃত্যু এবং তার ১ বছরের ছেলের মৃত্যুর তদন্ত করছে। তাদেরকে একটি গ্যারেজের ভিতরে চলমান একটি গাড়ির কাছে পাওয়া গিয়েছিল। কর্তৃপক্ষ মৃত্যুর কারণ হিসেবে কার্বন মনোক্সাইডের বিষক্রিয়াকে সন্দেহ করছে। যদিও প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে লোকটি গাড়ির বাইরে ছিল নাকি ভিতরে ছিল তা স্পষ্ট নয়। মঙ্গলবার পুলিশ এসব তথ্য জানিয়েছে।
সোমবার বিকেল ৩টার দিকে মার্সিয়ার এবং মার্টিন রাস্তার কাছে একটি বাসভবনে দুজনকে পাওয়া যায়। ঘটনাস্থলেই ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়। আর হাসপাতালে যাওয়ার পর ছেলের মৃত্যু হয়। মৃত্যুর আনুষ্ঠানিক কারণ জানা যায়নি। ময়নাতদন্ত মুলতুবি আছে বলে পুলিশ জানায়। তারা এখনও মৃত্যুকে দুর্ঘটনা বলে স্বীকার করেনি। 
গত সপ্তাহে রচেস্টার হিলসে ঘটে যাওয়া আরেকটি সন্দেহভাজন কার্বন মনোক্সাইড বিষক্রিয়ার ঘটনার পর এই মৃত্যু হয়েছে। পল লুই কামুলস্কি (৭৫) এবং তার স্ত্রী ফ্রান্সেস কামুলস্কিকে (৭৪) শুক্রবার বিকেলে ই. এভন রোডের ১১০০ ব্লকে তাদের প্রতিবেশীরা অজ্ঞান এবং শ্বাস নিচ্ছেন না বলে দেখতে পান। যদিও দম্পতির মৃত্যুর আনুষ্ঠানিক কারণগুলি এখনও অজানা এবং ময়নাতদন্তের অপেক্ষায়। রচেস্টার হিলস ফায়ার ডিপার্টমেন্ট নির্ধারণ করেছে যে তাদের বাড়িতে কার্বন মনোক্সাইডের মাত্রা প্রাণঘাতী স্তরের দ্বিগুণেরও বেশি। একটি কার্বন মনোক্সাইড সনাক্তকারী ব্যাটারিগুলি সরানো হয়েছে, তবে সেটা বাড়ির বেসমেন্টে পাওয়া গেছে। ওকল্যান্ড কাউন্টি শেরিফ মাইকেল বাউচার্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, "তাদের বাড়িতে আসলে একটি কার্বন মনোক্সাইড ডিটেক্টর ছিল, কিন্তু কিছু কারণে এটি জায়গায় ছিল না এবং ব্যাটারিগুলি এর বাইরে ছিল।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর