সোমবার, নভেম্বর ২৮, ২০২২

সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

  • আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী :
image

আটলান্টিক, (নিউ জার্সি) ২৪ নভেম্বর : আটলান্টিক সিটির সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২২ নভেম্বর) রাত ৮টায় বাংলাদেশ কমিউনিটি সেন্টারে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে পবিত্র কুরআন শরীফ থেকে তিলাওয়াত করেন  আব্দুর রহিম ও পবিত্র গীতা থেকে পাঠ করেন সুব্রত চৌধুরী। সভার শুরুতেই তেসরা নভেম্বর নিহতদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়, পালন করা হয় এক মিনিট নীরবতা।

সংগঠনের সভাপতি আব্দুর রফিকের সভাপতিত্বে ও মনিরুজজামান মনিরের  সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন বেলাল হোসেন, সুব্রত চৌধুরী,আব্দুর রহিম, বেলাল উদ্দীন, জাকিরুল ইসলাম খোকা, শেখ কামাল মনজু,মোঃ বেলাল প্রমুখ ।
সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতাকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলের ভেতরে হত্যা করা হয় বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার জন্য। যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে তারাই জাতীয় চার নেতার হত্যাকারী। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে কলঙ্কজনক দিন ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ২০০১ সালের ২১ আগস্ট। তিনটি দিনই একই সূত্রে গাঁথা। স্বাধীনতা বিরোধীচক্র তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দদের বিভিন্ন সময়ে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে বাংলাদেশকে মিনি পাকিস্তান রুপে তৈরি করতে চেয়েছিল। কিন্তু আজকে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় স্বনির্ভর বাংলাদেশ গড়তে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

বক্তারা বলেন, এই ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে আবারো বাংলাদেশের রাস্ট্র ক্ষমতায় আনতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সভায় বক্তারা কুচক্রী মহলের ষড়যন্ত্র নস্যাৎ করতে দেশে-বিদেশে আওয়ামী পরিবারের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।


এ জাতীয় আরো খবর