সোমবার, নভেম্বর ২৮, ২০২২

থ্যাঙ্কসগিভিংয়ে এবার ভ্রমনে বের হবে আরো বেশি মিশিগান বাসিন্দা

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ক্যাথি হার্ভে পাশে তার স্বামী, কার্ট, এবং তাদের সন্তান, তাশা ১৩ ও জেডেন ১০ শুক্রবার বিকেলে পরিবারের সাথে দেখা করার জন্য উত্তর ক্যারোলিনা ভ্রমণে যচ্ছেন/Photo : Todd McInturf, The Detroit News

রমুলাস, ২৪ নভেম্বর : এবারের থ্যাংকসগিভিংডেতে মানুষের ভ্রমণের সংখ্যা দেখলে হয়তো অনেকেই লজ্জা পেতে পারেন, যদি তারা মহামারীর আগের দিনের কথা চিন্তা করেন। বিশেষজ্ঞরা ভবিষ্যদ্বাণী করেছেন, আমেরিকানরা থ্যাঙ্কসগিভিং উদযাপনের জন্য উষ্ণ আবহাওয়ার জন্য ফ্লোরিডা এবং ক্যানকুন এর মতো গন্তব্যগুলি বেছে নিচ্ছে।
কোভিড-১৯ মহামারী তৃতীয় বছরে পড়েছে। তবে এবার যাত্রীরা আশাবাদী যে তারা সঠিক সময়ে গন্তব্যে পৌছাতে পারবে। আগের মতো হতাশায় ভুগতে হবে না। মহামারী চলাকালীন ছুটির ভ্রমণে পাইলটের অভাব, বাতিল ফ্লাইট, দুষ্প্রাপ্য ভাড়ার গাড়ি এবং চেক-ইন কাউন্টারে দীর্ঘ অপেক্ষার প্রহর গুনতে হয়েছিল। কারণ কোভিড-১৯ অপ্রয়োজনীয় ভ্রমণকে অসম্ভব করে দিয়েছিল। ফলে যাত্রী না পাওয়ায় এয়ারলাইনগুলি ২০২০ সালে নজিরবিহীন বাজেট কমিয়েছে।  হাজার হাজার পাইলট বাইআউট নিয়েছিলেন, যখন ভ্রমণের চাহিদা আবার বাড়তে শুরু করে তখন বিমান সংস্থাগুলি প্রস্তুত ছিল না।পাইলটের ঘাটতি ২০২১ সাল থেকে ভ্রমণ ব্যাহত করেছে এবং এই সমস্যার সমাধান করা বিশেষভাবে কঠিন। কারণ যাত্রীদের নিয়ে উড্ডয়নের আগে পাইলটকে এয়ারলাইন্সের কয়েক মাস প্রশিক্ষণ নিতে হয়। যাত্রীদের প্রত্যাবর্তন সত্ত্বেও এয়ারলাইনগুলি এখনও মহামারীর আগের মতো একই পরিমাণ ফ্লাইট অফার করছে না। 
ডেট্রয়েট মেট্রোপলিটান বিমানবন্দরে এবং এর বাইরের বৃহত্তম বাহক ডেল্টা এয়ার লাইনস ইনকরপোরেশন বলছে যে এটি ২০২০ সালের প্রথম দিকে মহামারী আঘাত হানার আগে ২০১৯ সালে প্রায় ৮৫% ফ্লাইট পরিচালনা করছে। এএএ ভবিষ্যদ্বানী করেছে,  প্রায় ১.৭ মিলিয়ন মিশিগানিবাসী ৫০ মাইল বা তার বেশি ভ্রমণ করবে, যা থ্যাঙ্কসগিভিং ডে ২০১৯ সালের সংখ্যার তুলনায় প্রায় ৪% কম। এটি ২০০০ সাল থেকে এই বছরটিকে রাজ্যের তৃতীয় ব্যস্ততম ভ্রমণ মৌসুমে পরিণত করবে।
এএএ’র তথ্য অনুসারে, দেশব্যাপী, বিমান ভ্রমণ প্রাক-মহামারীর পরিমাণের ৯৯% বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। যদিও গত বছর থেকে বিমান ভ্রমণ আরও ব্যয়বহুল হয়েছে - দাম প্রায় ২২% বেড়েছে - গাড়ি ভাড়ার দাম প্রায় ৭% কমেছে। বেশিরভাগ লোক গাড়িতে করে তাদের ছুটির গন্তব্যে ভ্রমণ করবে। 
এক্সপিডিয়া ভ্রমণ বিশ্লেষক ক্রিস্টি হাডসন বলেছেন, "ছুটির ভ্রমণের চাহিদা সত্যিই শক্তিশালী হয়েছে, সেটা মানুষ বিমানে বা গাড়িতে ভ্রমণ করে।" "গত ছুটির মৌসুমে করোনার ওমিক্রন ধরনের আবির্ভূত হয়েছিল এবং কিছু পরিকল্পনা ব্যাহত করেছিল। এবং তাই আমরা প্রচুর মেকআপ ট্রিপ দেখছি।
ক্যারিবিয়ান সমুদ্র সৈকতের গন্তব্যস্থল যেমন ক্যানকুন, রিভেরা মায়া এবং পুন্টা কানা এই বছর থ্যাঙ্কসগিভিং এবং ক্রিসমাসের জন্য ট্রাফিকের "ডবল ডিজিট বৃদ্ধি" দেখেছে। এছাড়া রয়েছে অরল্যান্ডো, নিউ ইয়র্ক, লস এঞ্জেলেস, ফিনিক্স এবং লস ভেগাসের মতো ঐতিহ্যবাহী গন্তব্যগুলি ৷ "লোকেরা শুধু দাদা-দাদির বাড়িতেই যাচ্ছে না," তিনি বলেছিলেন, "তারা উষ্ণ আবহাওয়ার গন্তব্যে ছুটি উদযাপন করতে যাচ্ছে বলে মনে হচ্ছে।"
শুক্রবার জন বিউয়েরল থ্যাঙ্কসগিভিংডে ছুটি কাটাতে তার বাবা-মায়ের সাথে ফিনিক্সের একটি ফ্লাইট ধরতে ডেট্রয়েট মেট্রোতে ছিলেন। তারা  ডিজনিল্যান্ড দেখার পর সপ্তাহের শুরুতে ক্যালিফোর্নিয়ায় যাওয়ার পরিকল্পনা করেছেন। "আমরা ডিজনি ওয়ার্ল্ডে কয়েকবার গিয়েছি, কিন্তু আমরা কখনই ডিজনিল্যান্ডে যাইনি," বলেছেন ম্যানচেস্টারের ২৪ বছর বয়সী বাসিন্দা। "এটি গত জুন থেকে আমাদের পরিবারের পারিবারিক ভ্রমণ।"
বিউয়েরল পরিবার তাদের বিকাল ৫টার চার ঘণ্টা আগে বিমানবন্দরে পৌঁছেছিল। দীর্ঘ অপেক্ষার সময়ের প্রত্যাশায় ফ্লাইট কিন্তু চেক-ইন দেখে আনন্দিতভাবে অবাক হয়েছিলাম এবং নিরাপত্তা ব্যবস্থা খুব একটা খারাপ লাগেনি। "আমরা ভেবেছিলাম এটি আরও খারাপ হবে কারণ ... এখনও লোকেরা কোভিড সম্পর্কে নার্ভাস," বিউয়েরেল বলেছিলেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর