মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

শিব মন্দিরের প্রতিষ্ঠা বার্ষিকীতে কাল ভিন্ন রকম আয়োজন

  • নিজস্ব প্রতিবেদক :
image

ওয়ারেন, ২৫ নভেম্বর : শিব মন্দির টেম্পল অব জয়। রাজ্যের ওয়ারেন সিটিতে অবস্থিত। দৃষ্টিনন্দন এই মন্দিরটি প্রবাসী হিন্দুদের জন্য দান করেছেন সাগিনা সিটির বাসিন্দা, দানশীল ব্যক্তি, খ্যাতিমান চিকিৎসক ও দার্শনিক ড. দেবাশীষ মৃধা, তাঁর সহধর্মিনী চিনু মৃধা ও কন্যা অমৃতা মৃধা। গেল বছর মন্দিরটি স্থাপিত হয়। প্রতিষ্ঠার এক বছর পেরিয়ে ইতিমধ্যে মন্দিরটি দ্বিতীয় বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষে আগামীকাল শনিবার (২৬ নভেম্বর) বিশেষ পুজাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বিকাল ৩টায় বিষ্ণু পুজার মাধ্যমে অনুষ্ঠানের শূভ সূচনা হবে। বিকাল ৪টায় শান্তির প্রতীক পায়রা ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করবেন মন্দিরের প্রতিষ্ঠাতাবৃন্দ। কর্মসূচি উদ্বোধন শেষে প্রতিষ্ঠাতা ড. দেবাশীষ মৃধার পরিবারকে লাল গালিচা সংবর্ধনা দিয়ে বরন করবেন মন্দিরের ভক্তরা। অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে কেক কাটা, মন্দির পরিচালনা পরিষদের পরিচয় পর্ব ও ছবি তোলা, সম্মাননা  প্রদান, সঙ্গীতানুষ্ঠান। গান পরিবেশন করবেন  লন্ডন থেকে আগত অতিথি শিল্পী গৌরী চৌধুরী। পাশাপাশি স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করবেন। এছাড়াও রয়েছে  নটরাজ শিল্পী গোষ্টীর পরিবেশনায় কোরাস গান এবং দলীয় নৃত্য। সবশেষে র‍্যাফেল ড্রতে রয়েছে ২২ ক্যারটের স্বর্নের চেইন, ফ্রিজসহ আকর্ষনীয় অনেক পুরষ্কার। 


মন্দির সূত্রে জানা গেছে, মন্দিরটি আরও আকর্ষণীয় করতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। আর এই উদ্যোগের অংশ হিসেবে মন্দিরটি সাজছে নবরূপে । সৌন্দর্যায়নের কাজ খুব শীঘ্রই শুরু হবে জানা গেছে। ইতিমধ্যে বিভিন্ন সামগ্রী এসে পৌছেছে মন্দির প্রাঙ্গনে। মন্দিরের বাইরে বসনো হবে বিভিন্ন দেবদেবীর মূর্তি। বিশেষ করে মন্দিরের সামনে সার্কুলার ড্রাইভে বসানো হবে ৭ ফুট উচ্চতার অপুর্ব  সুন্দর মার্বেলের তৈরী শিব মূর্তি, সাথে থাকবে পানির ফোয়ারা। মন্দিটির সংস্কারে প্রায় ৫ লাখ ডলার খরচ করা হবে। মিশিগানে এটি হবে বাঙালীদের জন্য একটি অতি সুন্দর দর্শনীয় উপাসনালয়। ৩ দশমিক ৫ একর জায়গার উপর ১৩ হাজার ২ শত ৮০ বর্গফুট  আয়তনের এই স্থাপনাটি প্রায় ১ মিলিয়ন ডলারের বিনিময়ে কেনা হয়েছে।


এ জাতীয় আরো খবর