মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

ওয়ারেনের আড্ডায় দেশি খাবারের মেলায় ভোজনপ্রিয় মানুষের ভিড়

  • তোফায়েল রেজা সোহেল :
image

ওয়ারেন, ২৭ নভেম্বর : মিশিগানে দুইদিন ব্যাপি দেশীয় খাবারের মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার থেকে শুরু হওয়া এ মেলার শেষ দিন ছিল শনিবার রাত পর্যন্ত। বেশির ভাগ প্রবাসীরাই ব্যস্ততার কারণে ঘরে দেশিয় খাবারের স্বাদ নিতে পারেন না। প্রবাসীদের মাঝে মূলত বাঙালি খাবারের স্বাদ তুলে ধরার উদ্দেশ্যেই এই মেলার আয়োজন করে আড্ডা মিউজিক ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্ট। বাঙালি খাবারের স্বাদ নিতে ভোজনপ্রিয় মানুষেরা পরিবার পরিজন নিয়ে মেলায় ভিড় জমান।     

নানা স্বাদের রকমারি খাবারের মধ্যে বিশেষ করে সরিষা ইলিশ, মোরগ পোলাও, কই ভুনা,গরুর মাংসের কালা ভুনা, হাঁসের মাংস, গরুর পায়া, কলজি ভুনা, ব্যুফে। এছাড়া পিঠার মধ্যে ছিল, দেশিয় মিষ্টি, কাচাগোল্লা, ভালোসাই মিষ্টি, পুলি পিঠা,সন্দেষ,ভাপা পিঠা, নকশী পিঠা, ফুসকা, চটপটি, সিংগাড়া, পিয়াজুসহ ছিল নানা রকম পিঠার সমাহার।

সরেজমিনে গিয়ে ছুটির দিনে ভোজনপ্রিয় মানুষের ভিড় চোখে পড়েছে। অনেকে এসেছেন পরিবার-পরিজন নিয়ে। দলবেধে আসা বন্ধুরা প্রাণবন্ত আড্ডায় মেতেছেন। দেশিয় খাবারের স্বাদ নেওয়ার পাশাপাশি লাইভ মিউজিকে তারা উপভোগ করছেন বিনোদন।         
দর্শনাথী তায়েফুর রহমান বাবু বলেন, আড্ডার এ ব্যতিক্রম আয়োজনে পরিবার পরিজন নিয়ে এসে খুবই ভালো লেগেছে। দেশিয় খাবারের পাশাপাশি লাইভ মিউজিকে বিনোদন উপভোগ করেছি। ফাতেমা বেগম হুসাইন বলেন, চমৎকার পরিবেশ। পরিবারের সবাই মিলে এখানে দেশিয় খাবার খেয়ে অনেক ইনজয় উপভোগ করেছি।  


আড্ডা মিউজিক ক্যাফে অ্যান্ড রেস্টুরেন্টের কর্ণধার শারমিন তানিম বলেন, দুইদিন ব্যাপি এ মেলায় ব্যাপক সাড়া মিলেছে। শুধুমাত্র বাংলাদেশি ফুড খাওয়ার জন্য অনেকে দূর-দূরান্ত থেকে এসেছেন। চার ঘন্টা ড্রাইভ করে দুজন পাশের দেশ কানাডা থেকে এসেছেন। কিছু মানুষ গ্যান্ডরেফিট থেকে আসছেন। এটা আমাদের কাছে অনেক  ভালো লেগেছে।


আড্ডার আরেক কর্ণদার রসু মীর বলেন, আড্ডার নামকরণ এই কারণে করা হয়েছে যাতে ফ্যামিলি-ফ্যান্ডস সার্কেল এখানে এসে খাবারের পাশাপাশি আড্ডা দিতে পারেন। এখানে লাইভ মিউজিক বা সাউন্ড সিস্টেমের ব্যবস্থা আছে। যারা অনেক দিন ধরে গানের থেকে দূরে আছেন, আমরা চেষ্টা করি তাদেরকে প্রমোট করার জন্য। তারা এসে যেন এখানে গান পরিবেশন করেন এবং মানুষজনকে বিনোদন দিতে পারেন।


এ জাতীয় আরো খবর