মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

হবিগঞ্জে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবলের বর্ণিল উদ্বোধন ৩১ ডিসেম্বর

  • শাহ ফখরুজ্জামান :
image

হবিগঞ্জ, ২৮ ডিসেম্বর : প্রাথমিক ও হাইস্কুল পর্যায়ে ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হলেও এই প্রথম কলেজগুলোকে নিয়ে দেশে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল প্রতিযোগিতা। সারা দেশের সকল জেলাতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হলেও ৩১ ডিসেম্বর হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে এই টুর্ণামেন্টের বর্ণিল উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিনও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
এই প্রতিযোগিতা আয়োজনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। জেলা প্রশাসন এ উপলক্ষে হবিগঞ্জের সকল সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যানকে উপদেষ্টা করে একটি পরিচালনা কমিটি গঠন করেছে। যার সভাপতির দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসক ইশরাত জাহান। গঠন করা হয়েছে বিভিন্ন উপ-কমিটি। হবিগঞ্জ জেলার ১৬টি কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিবে। গতকাল বিকেল আধুনিক স্টেডিয়ামে টুর্ণামেন্টের সর্বশেষ প্রস্তুতি দেখতে মাঠে আসেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাতঈল ইভান, নাভিদ সারোয়ার, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বদরুল আলম ও সহ-সভাপতি এডভোকেট শাহ ফখরুজ্জামান।
প্রসঙ্গত, ২০১৯ সালের ২১ নভেম্বর আন্তঃমন্ত্রণালয় সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষণা করেছিলেন পরবর্তী বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল প্রতিযোগিতা আয়োজন করার। কলেজ পর্যায়ের শিক্ষার্থীদেরকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াচর্চায় উদ্বুদ্ধ করতে তিনি এই ঘোষণা দেন। পরবর্তীতে করোনার কারনে এই আয়োজন সম্ভব হয়নি। পরবর্তীতে ৩১ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে ঐতিহাসিক এই টুর্ণামেন্ট।


এ জাতীয় আরো খবর