মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

বাস্কেটবল তারকা ফ্রাঙ্ক রাসেলের নামে পন্টিয়াক রাস্তার নামকরণ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

পন্টিয়াক, ২৯ ডিসেম্বর : স্থানীয় বাস্কেটবল তারকা ফ্রাঙ্ক রাসেলের নামে পন্টিয়াক রাস্তার নামকরণ করা হয়েছে। তার নামে রাস্তার মোড়ক উন্মোচনের অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন প্রয়াত ফ্রাঙ্ক রাসেলের বন্ধুবান্ধব এবং পরিবার। ফ্রাঙ্ক রাসেল পন্টিয়াক এবং ওকল্যান্ড কাউন্টি যুব উদ্যোগে ফিক্সচার হওয়ার আগে সংক্ষিপ্তভাবে এনবিএ তে খেলেছিলেন।
ফ্রাঙ্ক রাসেল বুলেভার্ড নেব্রাস্কার কাছে আর্লমুরের নতুন নাম। "আমি উচ্ছ্বসিত বোধ করি এজন্য যে তারা একটি রাস্তার নাম পরিবর্তন করার জন্য রাসেলকে নিয়ে যথেষ্ট ভেবেছিল," বলছিলেন ৫৩ বছর বয়সী মেরি রাসেল যিনি ফ্রাঙ্ক রাসেলের স্ত্রী। "তবে আমি মনে করি এটি অনেক আগে হওয়া উচিত ছিল কারণ তিনি সম্প্রদায়ের জন্য নিবেদিত ছিলেন।" রাসেল ২০২১ সালের সেপ্টেম্বরে মারা যান। তার বয়স ছিল ৭২। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে বন্ধুরা জানিয়েছেন।
পন্টিয়াকে তিনি এবং তার পরিবার, যারা টেনেসি থেকে স্থানান্তরিত হয়েছিল, খেলাধুলায় খ্যাতির মাধ্যমে যাত্রা শুরু করেছিলেন। ডেট্রয়েট মার্সি অ্যাথলেটিক্স হল অফ ফেমের সদস্য ফ্র্যাঙ্ক রাসেল ছিলেন ক্যাম্পি রাসেলের ভাই, যিনি মিশিগানে খেলেছিলেন। ওয়াকার রাসেল, যিনি পশ্চিম মিশিগানে খেলেছিলেন। তিন ভাইকেই এনবিএ-তে ভর্তি করা হয়েছিল। ফ্র্যাঙ্ক রাসেল, একজন শ্যুটিং গার্ড, পন্টিয়াক সেন্ট্রাল হাই স্কুলে খেলার সময় অসাধারণ ছিলেন। তারপরে, তিনি ওকল্যান্ড কমিউনিটি কলেজে এক বছর কাটিয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।
রাসেল ক্যালিফোর্নিয়ার ইউনিভার্সিটি অফ প্যাসিফিক-এ খেলার পরিকল্পনা করেছিলেন যতক্ষণ না ডেট্রয়েট বিশ্ববিদ্যালয় হিসাবে পরিচিত ছিল। তিনি কিংবদন্তি স্পেন্সার হেউডকে একটি খেলায় খেলতে দেখেছিলেন এবং অবশেষে সেই সময়ে বব ক্যালিহানের সহকারী টম ভিলেমুরের সাথে চ্যাট করেছিলেন, তারপরে তার মন পরিবর্তন করেছিলেন।
ডেট্রয়েটের সাথে তিন মৌসুমে — জিম হার্ডিংয়ের হয়ে খেলেছিলেন তিনি। জিমকে তিনি একবার "আমেরিকার তর্কাতীতভাবে সেরা কোচ" বলেছিলেন। রাসেলের ১,১৮৮ পয়েন্ট ছিল, যখন তিনি স্নাতক হয়েছিলেন। তার প্রথম বছরে গড়ে ১৫.৫ পয়েন্ট, দ্বিতীয় বছরে ১৫.৮ এবং সিনিয়র হিসাবে ১৬.২। ইউনিভার্সিটি অফ ডেট্রয়েট মার্সি অ্যাথলেটিক বিভাগের মতে, দলটি তার তিন বছরে ৭-১৮ থেকে ১৮-৬ পর্যন্ত গিয়েছিল। তাকে ২০২০ সালে ১৫ জনের ক্লাসের মধ্যে টাইটানস হল অফ ফেমে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ১৯৭২ সালের এনবিএ ড্রাফটের তৃতীয় রাউন্ডে শিকাগো বুলস দ্বারা খসড়া তৈরি করা হয়েছিল, রাসেল এনবিএ-তে ২৩টি গেম খেলেছিলেন। কোবোতে ডেট্রয়েট পিস্টনসের বিপক্ষে ১১ রান করা তার সেরা খেলা ছিল। রাসেল সমাজবিজ্ঞান এবং সমাজকর্মে স্নাতক ডিগ্রি শেষ করতে ডেট্রয়েটে ফিরে আসেন। তারপর টেক্সাস সাউদার্ন ইউনিভার্সিটিতে আইন স্কুলে পড়ার আগে তিনি তার নিজ শহরে যুব উপদেষ্টা হন। মিশিগানে ফিরে আসার পর রাসেল পন্টিয়াকে যুব উন্নয়ন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন, ওকল্যান্ড কাউন্টির কর্মসংস্থান বৈচিত্র্য কাউন্সিলের সভাপতিত্ব করেন এবং ৩০ বছরেরও বেশি সময় ধরে কাউন্টির জন্য মানব সম্পদ তৈরিতে কাজ করেন। ২০১৩ সালে তিনি পন্টিয়াকের মেয়র প্রার্থী হলেও জিততে পারেননি। রাসেল ২০০৭ সালে পন্টিয়াক নিউজ এবং ২০১৩ সালে ওকল্যান্ড উইকলি নিউজও প্রতিষ্ঠা করেছিলেন।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর