মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

ম্যাকিনাক স্টেট পার্কে আধুনিকায়নের সাথে পরিবর্তন আসছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : পুরানো ম্যাকিনাক পয়েন্ট বাতিঘর

ম্যাকিনাক, ০৭ জানুয়ারী : ম্যাকিনাক স্টেট হিস্টোরিক পার্কের দর্শনার্থীরা ২০২৩ মৌসুমের জন্য আরও প্রদর্শনী, নতুন প্রোগ্রাম এবং আধুনিকায়নের আশা করতে পারে বলে কর্মকর্তারা বৃহস্পতিবার ঘোষণা করেছেন। ম্যাকিনাক স্টেট হিস্টোরিক পার্কের ডিরেক্টর স্টিভ ব্রিসন এক বিবৃতিতে বলেছেন, "আমাদের পার্ক এবং অসংখ্য আকর্ষণের অভিজ্ঞতা নিতে দর্শনার্থীদের স্বাগত জানাতে আমরা ব্যাপক উত্তেজনার সঙ্গে অপেক্ষায় আছি।" "আমরা বিগত কয়েক বছরে বিভিন্ন ধরনের নতুন প্রদর্শনী এবং প্রোগ্রাম যোগ করেছি এবং আমাদের কর্মীরা বসন্তে উদ্বোধনের জন্য সবকিছু করার জন্য প্রস্তুতি নিতে ব্যস্ত।"
এই বছর ম্যাকিনাক দ্বীপে অটোমোবাইল নিষেধাজ্ঞার ১২৫তম বার্ষিকী পালন করবে। কর্মকর্তারা ২২ জুলাই একটি বিশেষ অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন, যা ১৮৮৬ বেনজ মোটরওয়াগেন এবং যাদুঘর স্টোরগুলিতে পণ্যদ্রব্যের উপর একটি স্মারক লোগো এবং সেইসাথে গাড়িগুলিতে পাওয়া লাইসেন্স প্লেটগুলিতে একটি স্মারক লোগো দিয়ে সম্পূর্ণ হয়। "ম্যাকিনাক দ্বীপ অনেক কিছুর জন্য বিখ্যাত। কিন্তু মোটরচালিত যানবাহনের উপর ১২৫ বছরের পুরানো নিষেধাজ্ঞা সত্যিই শীর্ষে কেন এটি বিশ্লেষণের বিষয়," ব্রিসন বলেছিলেন।

এই বছরের অন্যান্য গুরুত্বপূর্ন যা কিছু অন্তর্ভুক্ত:

∎ ফোর্ট ম্যাকিনাক ৪ মে খুলবে। গ্র্যান্ড হোটেল দ্বারা পরিচালিত চায়ের রুমটিতে নতুন মেনু থাকবে। মিউজিয়াম স্টোর এবং থিয়েটার স্থান পরিবর্তন করেছে, স্টোরটি এখন কমিশনারিতে এবং থিয়েটার এখন সৈনিক ব্যারাকে রয়েছে। একটি নতুন প্রোগ্রাম, "সোলজারস গিয়ার এবং কোয়ার্টার মাস্টারস স্টোরহাউস," ১৮৮০ এর দশকে এই সাইটে সৈন্যদের ক্ষেত্রে কী নিয়ম জারি করা হত এবং কীভাবে এটি তাদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করেছিল তা হাইলাইট বা আলোকিত করে ৷ রাইফেল এবং কামানের গুলি চালানোর প্রদর্শনী ছাড়াও অন্যান্য প্রোগ্রামগুলি দুর্গের পরিবর্তন, বাসিন্দা, মহিলাদের ভূমিকা এবং আরও অনেক কিছুকে নিয়ে আসবে। ম্যাকিনাক স্টেট হিস্টোরিক পার্কের ব্যাখ্যা সমন্বয়কারী জ্যাক সোয়ার্টজিনস্কি বলেছেন, "আমরা ম্যাকিনাক ন্যাশনাল পার্কের শেষ বছরগুলিতে ফোর্ট ম্যাকিনাকে সামরিক সংস্কৃতি এবং পর্যটনের অনন্য মিশ্রণ প্রদর্শন করার আশা করছি।"

১৭৯০ সালে নির্মিত ম্যাকগুলপিন হাউসে নতুন প্রদর্শনী রয়েছে। এটি ৩ জুন খুলবে।

∎ মারকুইট পার্কের রিচার্ড এবং জেন মানুগিয়ান ম্যাকিনাক আর্ট মিউজিয়ামে একটি নতুন জুরিড আর্ট প্রদর্শনী "অ্যা ম্যাকিনাক ডে" রয়েছে যা দ্বিতীয় তলায় আত্মপ্রকাশ করেছে ৷ গ্যালারিটিতে ১২ মে থেকে ৮ অক্টোবর পর্যন্ত প্রদর্শন করা হবে। একজন আর্ট অ্যাটেনডেন্ট অতিথিদের গাইড করবেন এবং আটজন শিল্পী সেখানে গ্রীষ্মজুড়ে থাকবেন। তাদের বসবাসের দ্বিতীয় বুধবার বিনামূল্যে কর্মশালার আয়োজন করবেন।
ম্যাকিনাও সিটিতে ঔপনিবেশিক মিচিলিমাকিনাক ১০ মে খুলবে। এটি গ্যারিসনকে কী অস্থিতিশীল করেছে তা দেখার জন্য একটি দৈনিক প্রোগ্রাম সহ ১৭৮০ সালকে অন্বেষণ করবে। ম্যাকিনাক স্টেট হিস্টোরিক পার্কের প্রত্নতত্ত্ব প্রোগ্রামও দক্ষিণ-পূর্ব রোহাউসের হাউস ই-তে কাজ চালিয়ে যাওয়ার সাথে তার ৬৫ তম মৌসুমে প্রবেশ করেছে। অতিথিদের কাছে এখন ঔপনিবেশিক মিচিলিমাকিনাকে অস্ত্র চালানোর দুটি সুযোগ রয়েছে: একটি উদ্বোধনী কামান বিস্ফোরণ বা স্ট্রেটস জুড়ে বন্দুকগুলিতে অস্ত্রের সম্পূর্ণ পরিপূরক৷ যেকোনো একটি প্রোগ্রামের জন্য রিজার্ভেশন (২৩১)৪৩৬-৪১০০ নম্বরে কল করা যেতে পারে। "ঔপনিবেশিক মিচিলিমাকিনাক ২০২৩ সালে ম্যাকিনাক প্রণালীর প্রাথমিক ইতিহাসে একটি আকর্ষণীয় এবং অনন্য চেহারা প্রদান করতে থাকবে।

 ∎পুরাতন ম্যাকিনাক পয়েন্ট লাইটহাউস, যা ১১ মে খোলা, পুনরুদ্ধার অব্যাহত রয়েছে এবং সম্পত্তিতে একটি তেল ঘর পুনর্নির্মাণ করা হবে।

∎ঐতিহাসিক মিল ক্রিক ডিসকভারি পার্ক ১২ মে খোল্ে। একটি সুবিন্যস্ত বন ভ্রমণের অভিজ্ঞতা, যা আগে অ্যাডভেঞ্চার ট্যুর ছিল, এতে রয়েছে ফরেস্ট ক্যানোপি ব্রিজ, ঈগলসের ফ্লাইট জিপ লাইন এবং ট্রিটপ ডিসকভারি ক্লাইম্বিং ওয়াল। ফরেস্ট অ্যাডভেঞ্চার এক্সপেরিয়েন্স ৯ জুন থেকে পাওয়া যাচ্ছে। ম্যাকিনাক স্টেট হিস্টোরিক পার্কস পার্কের প্রকৃতিবিদ কাইল ব্যাগনাল বলেছেন, "মিল ক্রিক এর গল্পটি সমস্ত MSHP সাইটকে একত্রিত করে।" "আপনি করাতকলের মধ্যে করাত উড়তে দেখছেন, জিপলাইনে উপরে উঠছেন বা ট্রিটপ ডিসকভারি টাওয়ারে বসে থাকছেন না কেন, আপনি অনেক অনন্য উপায়ে ম্যাকিনাকের প্রাকৃতিক এবং সাংস্কৃতিক আশ্চর্যের অভিজ্ঞতা নিশ্চিত করবেন।"

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর