মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

সালমান, শাহরুখকে পিছনে ফেলে শীর্ষে অক্ষয়

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

মুম্বই, ০৯ জানুয়ারী :  যদি বলা হয় বলিউডের (Bollywood) সবচেয়ে জনপ্রিয় (Most Popular) নায়ক কে? তাহলে ব্যক্তিভেদে নানান নাম উঠে আসবে। সেই তালিকায় রয়েছে সালমান খান (Salman Khan), শাহরুখ খান (Shahrukh Khan), আমির খান, অক্ষয় কুমার, আরিয়ান সহ অনেকে। এবার প্রকাশ্যে এল এমন একটি ফলাফল যা জানলে একটু অবাক হবেন। মিডিয়া ইনসাইট ফার্ম Ormax ২০২২ এ সব থেকে জনপ্রিয়তার বলিউডের তারকা কে? এই নিয়ে একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে দেখা গেল শীর্ষ ১০ জনপ্রিয় বলিউডের তালিকায় একদম টপে রয়েছেন অক্ষয় কুমার (Akshay Kumar)। পিছনে ফেলে দিয়েছেন শাহরুখ খান, সালমান খান, কার্তিক আরিয়ানদের (Kartik Aaryan)। এই ফলাফলটি তৈরি করা হয়েছে মূলত কনজিউমার রিসার্চ এবং ডেটা অ্যানালিসিসের উপর ভিত্তি করে।
ফলাফল প্রকাশ্যে আসতেই একটু মন খারাপ খান ফ্যানদের। আবার যারা অক্ষয় কুমারের ফ্যান তারা রীতিমত আনন্দে পাগল। যদিও ২০২২ সালে বক্স অফিসে অক্ষয় কুমারের ছবিগুলি খুব একটা বাজিমাত করতে পারেনি। ‘বচ্চন পাণ্ডে’ কিংবা ‘রাম সেতু’র মতো ছবি ফ্লপ করেছে। তবে ফ্লপ ছবি তাঁর জনপ্রিয়তায় বিন্দুমাত্র ছাপ ফেলেনি, তার প্রমাণ এই ফলাফল। ফ্যানেদের আশাহত হওয়ার মতো কোনো সংবাদ নেই। কারণ ২০২৩ এ অক্ষয় কুমার ধামাকাদার ছবি আনতে চলেছেন। তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি ইন্টারেস্টিং প্রজেক্ট। যেমন ‘বড়ে মিঞা ছোটে মিঞা’, ‘ওএমজি টু’ প্রভৃতি।
জনপ্রিয় পুরুষ তারকাদের এক নম্বরে রয়েছেন অক্ষয় কুমার। দ্বিতীয় স্থানে রয়েছে শাহরুখ খান এবং তৃতীয় স্থানে রয়েছেন সালমান খান। তারপর একে একে রয়েছেন হৃত্বিক রোশন, রণবীর কাপুর, অজয় দেবগন, রণবীর সিং, বরুণ ধাওয়ান, আমির খান এবং কার্তিক আরিয়ান।
২০২৩ এর শুরুতেই অক্ষয় কুমারকে নিয়ে বলিউডে সামান্য একটু গুঞ্জন শোনা গিয়েছে। শোনা যায়, তিনি নাকি আনন্দ এল রাইয়ের ‘গোর্খা’ ছবি করবেন না। মূলত ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় মেজর জেনারেল ইয়ান কারডোজোর জীবনের উপর নির্ভর করে এই ছবিটি তৈরি হওয়ার কথা। এর আগেও অক্ষয় কুমারকে বহু দেশাত্মবোধক ছবিতে দেখা গিয়েছে। তাই এই ছবি ফিরিয়ে দেওয়ায় তাঁর ফ্যানরা বেশ অবাক হয়েছেন। শোনা যাচ্ছে, এই ছবির গল্পতে তিনি নাকি সন্তুষ্ট নন। এই গল্পের সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে। তাই তিনি ছবিটি করবেন না।
সূত্র : ।। প্রথম কলকাতা ।।


এ জাতীয় আরো খবর