মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

ডেট্রয়েট রিভারফ্রন্টের সঙ্গে যুক্ত হচ্ছে ওয়াটার গার্ডেন

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ডেট্রয়েট, ১২ জানুয়ারী: ডেট্রয়েট শহরের মধ্যে হুরন-ক্লিনটন মেট্রোপার্কের প্রথম অবস্থান হবে ডেট্রয়েট রিভারফ্রন্ট কনজারভেন্সির রাল্ফ সি. উইলসন জুনিয়র সেন্টেনিয়াল পার্কের অভ্যন্তরে। এটি হবে আড়াই একরের ওয়াটার গার্ডেন। ২০২৪ সালে এটা চালুর জন্য নির্ধারিত হয়েছে ৷
ওয়াটার গার্ডেনটি পার্কের চারটি প্রধান আকর্ষণের একটি হবে, যা ডেট্রয়েটের পশ্চিম রিভারফ্রন্ট বরাবর ২২ একর জায়গা দখল করবে। এটিতে ঘুরতে থাকা পথ, বসার জায়গা এবং শিক্ষার স্থান থাকবে। প্রোগ্রামিং ইভেন্টের জন্য খোলা আকাশের নীচে শ্রেণীকক্ষ থাকবে। ডেট্রয়েট রিভারফ্রন্ট কনজারভেন্সি এবং হুরন-ক্লিনটন মেট্রোপার্কস মঙ্গলবার এসব তথ্য জানিয়েছে।" মেট্রোপার্কগুলি মেট্রোর চারপাশে প্রাণবন্ত এবং প্রাকৃতিক স্থানগুলির একটি সবুজ বেল্ট গঠন করে ডেট্রয়েট অঞ্চল। কিন্তু কয়েক দশক ধরে ডেট্রয়েট শহরের মধ্যে মেট্রোপার্কের উপস্থিতিতে একটি ফাঁক ছিল," হুরন-ক্লিনটন মেট্রোপার্কের পরিচালক অ্যামি ম্যাকমিলান এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন। "আমরা অবশেষে সেই ব্যবধানটি নিরসন করার দিকে অগ্রগতি লাভ করছি এবং এমন একটি উপস্থিতি প্রতিষ্ঠা করছি যাতে বাসিন্দারা প্রতিদিন এর সাথে জড়িত হতে পারে ৷ আমরা জানি আমাদের এখনও অনেক কাজ বাকি আছে, কিন্তু আমরা এই শক্তিশালী অংশীদারিত্বের জন্য কৃতজ্ঞ যা আমাদের সেই দিকে অগ্রগতি উপলব্ধি করতে সহায়তা করছে।"
শহরটি গত মে মাসে প্রায় ৬০ মিলিয়ন ডলার পার্কের কথা জানিয়েছিল। পশ্চিম জেফারসন অ্যাভিনিউ এবং রোজা পার্কস বুলেভার্ডে একসময়ের শিল্পায়িত নদীপথের সাড়ে ৫ মাইল বরাবর প্রসারিত হবে। ওয়াটার গার্ডেন ছাড়াও পার্কটিতে উইলিয়াম ডেভিডসন স্পোর্টস হাউস, ডেল্টা ডেন্টাল প্লে গার্ডেন এবং ডিটিই ফাউন্ডেশন হিল থাকবে। নতুন নাম দেওয়া হুরন-ক্লিনটন মেট্রোপার্কস ওয়াটার গার্ডেন মেট্রোপার্কস এবং ডেট্রয়েট রিভারফ্রন্ট কনজারভেন্সির মধ্যে অংশীদারিত্বের একটি সিরিজের মধ্যে সর্বশেষ। তারা ২০২০ সালে একটি পাইলট অংশীদারিত্ব শুরু করেছিল যাতে শহর এবং এর শহরতলিতে বসবাসকারী পরিবারের জন্য নতুন প্রোগ্রাম এবং বিনোদনের সুযোগ বাড়ানো যায়।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর