মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

নেপালে বিমান দুর্ঘটনা : ৬৮ আরোহীর মরদেহ উদ্ধার : ৪ জন এখনও নিখোঁজ

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ছবি : নেপাল নিউজ

পোখারা, (নেপাল) ১৫ জানুয়ারী : আজ  রোববার সকালে পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ৭২ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে।এ ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে।  বিধ্বস্ত ইয়েতি এয়ারলাইন্সের ৪ আরোহী এখনও নিখোঁজ রয়েছেন। তাদের খোঁজে উদ্ধার কাজ চলছে। কাস্কির প্রধান জেলা কর্মকর্তা টেক বাহাদুর কেসি জানিয়েছে, এখনও পর্যন্ত ৪৪ টি মৃতদেহ গন্ডাকি হাসপাতালে পাঠানো হয়েছে। পোখারা এবং তার আশেপাশে মৃতদের আত্মীয়রা সেখান থেকে এটি গ্রহণ করবেন। একইভাবে অন্যান্য লাশও কাঠমান্ডুতে পাঠানো হবে। 
পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। বিধ্বস্ত হওয়া বিমানটি উড্ডয়নের ২০ মিনিট পর পোখারার নতুন ও পুরাতন বিমান বন্দরের মাঝামাঝি একটি পাহাড়ি এলাকায় আছড়ে পড়ে। এরপর বিমানটিতে আগুন ধরে যায়।
ওই বিমানের মধ্যে নেপালি যাত্রী ছাড়াও ছিলেন ভারত, আয়ারল্যান্ড, ফ্রান্সের যাত্রীরা। বিমানে থাকা পাঁচজন ভারতীয় যাত্রীদের নাম প্রকাশ করেছে ইয়েতি এয়ারলাইন্স। আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, ওই পাঁচজন ভারতীয়  বিমান যাত্রী হলেন বিশাল শর্মা, অভিষেক কুশওয়াহা, সনু জয়সওয়াল, সঞ্জয় জয়সওয়াল, অনিল কুমার রাজভর।
সূত্র : নেপাল নিউজ/আনন্দবাজার পত্রিকা/প্রথম কলকাতা


এ জাতীয় আরো খবর