মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

করোনা : মিশিগানে গত সপ্তাহে ৯,৬৮৭ জন আক্রান্ত, মৃত্যু ১৮৪

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

ল্যান্সিং, ১৮ জানুয়ারী : মিশিগানে করোনা ভাইরাসে গত সপ্তাহে ৯,৬৮৭ জন আক্রান্ত এবং ১৮৪ জন মারা গেছে। মিশিগান ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিস মঙ্গলবার এই ঘোষণা দিয়েছে।
মিশিগানে গত সাত দিনে প্রতিদিন গড়ে প্রায় ১,৩৮৪ জন আক্রান্ত হয়েছে, যা এক সপ্তাহ আগের দৈনিক গড়ে ১,৪০২ থেকে ১.৩% কমেছে। গত ১০ জানুয়ারী রাজ্যটি বলেছিল যে এটি আগের সপ্তাহে ভাইরাস থেকে ৯,৮১৪ জন আক্রান্ত এবং ১৬৫ জন মারা গিয়েছিল। রাজ্যের ট্যালিতে যারা ঘরে বসে আক্রান্ত হয় তাদের অন্তর্ভুক্ত করে না।
সোমবার রাজ্য জানিয়েছে যে ৯৮৩ প্রাপ্তবয়স্ক এবং ২৪ জন শিশু রোগী নিশ্চিত সংক্রমণের সাথে হাসপাতালে ভর্তি হয়েছিল, যা পূর্বের রিপোর্ট করা মোট ১,১২৮ প্রাপ্তবয়স্ক এবং ২৫ জন শিশুর থেকে কমেছে। ২০২২ সালের ১০ জানুয়ারী ইনপেশেন্ট রেকর্ড সেট করা হয়েছিল, যখন ৪,৫৮০ জন প্রাপ্তবয়স্ক করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। সোমবার মিশিগানে হাসপাতালের শয্যাগুলির প্রায় ৫% কোভিড -১৯ রোগীদের দ্বারা পূর্ণ ছিল এবং রাজ্যে প্রতিদিন গড়ে ১,২৯৫টি জরুরী কক্ষে করোনার সাথে সম্পর্কিত ছিল। ২০২২ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে ভাইরাসের কারণে হাসপাতালের ২৪% বেড পূর্ণ এবং ২,৮৮৯ টি দৈনিক জরুরি কক্ষ করোনার সাথে সম্পর্কিত ছিল। সমস্ত মেট্রো ডেট্রয়েট স্বাস্থ্য বিভাগ রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের জন্য কেন্দ্রগুলির নির্দেশিকা অনুসরণ করছে যা জনসম্মুখে এবং কে-১২ স্কুলে মাস্ক পরার পরামর্শ দিয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর