মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

বুধবার মেট্রো ডেট্রয়েটে তুষার ঝড়

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

মেট্রো ডেট্রয়েট, ২৩ জানুয়ারী : একটি শীতকালীন ঝড় বুধবার চার ইঞ্চির বেশি তুষারপাত এবং ঠান্ডা তাপমাত্রা নিয়ে আসতে পারে বলে জাতীয় আবহাওয়া পরিষেবা অনুসারে জানা গেছে। বুধবার একটি নিম্নচাপ ব্যবস্থা ওহাইও হয়ে মিশিগানে প্রবেশ করবে। আবহাওয়া পরিষেবার ডেট্রয়েট অফিসের তথ্য অনুসারে, এর ৬০% থেকে ৭০% হতে পারে দক্ষিণ-পূর্ব মিশিগানে। ফলে ৪ ইঞ্চির বেশি তুষারপাতের সম্ভাবনা রয়েছে।
এদিকে, বুধবার তাপমাত্রা সর্বনিম্ন ৩০-এর মধ্যে থাকবে ৷ ন্যাশনাল ওয়েদার সার্ভিস ডেট্রয়েট অফিসের আবহাওয়াবিদ কাইল ক্লেইন বলেন, "ডেট্রয়েটে ৪ ইঞ্চি বা তার বেশি হওয়ার সম্ভাবনা বেশি। "বুধবার বিকেল থেকে সন্ধ্যায় প্রচুর তুষার আসতে পারে। বৃহস্পতিবার সকাল নাগাদ এর বেশিরভাগই (ডেট্রয়েট) এলাকা থেকে সরে যাবে," তিনি বলেন। ঘন্টায় ২০ থেকে ৩০ মাইল বেগে উত্তরে বাতাস বয়ে যাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। এটা ভ্রমণকে বিপজ্জনক করে তুলতে পারে। কারণ বরফ উড়বে এবং প্রবাহিত হবে যা দৃশ্যমানতা হ্রাস করবে। সোমবার এবং মঙ্গলবার ৩২ থেকে ৩৭ ডিগ্রির মধ্যে তাপমাত্রাসহ ঠান্ডা এবং মেঘলা থাকবে বলে আশা করা হচ্ছে।
আবহাওয়া পরিষেবার তথ্য অনুসারে, মেট্রো ডেট্রয়েটে জানুয়ারিতে এখনও পর্যন্ত তুষারপাত গড়ের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। মেট্রো ডেট্রয়েটে সাধারণত ১-১৭ জানুয়ারীর মধ্যে প্রায় ৭.৪ ইঞ্চি তুষারপাত হয়। তবে গত সপ্তাহের শুরুতে মাত্র ২ ইঞ্চি তুষারপাত হয়েছিল। তবে এটি অস্বাভাবিক নয় যে এই অঞ্চলটি জানুয়ারির মাঝামাঝি সময়ে তুষারপাতের দিক থেকে পিছিয়ে থাকা এবং তারপরে মৌসুমের পরে ধরা দেয়। জাতীয় আবহাওয়া পরিষেবার আরেক আবহাওয়াবিদ ইয়ান লি এ কথা বলেছেন। "আমরা জানুয়ারী থেকে ফেব্রুয়ারির মধ্যে আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে আসব এবং এবং তুষারপাতের দিক থেকে স্বাভাবিকের চেয়ে ওপরে চলে যাব। সবকিছুই নির্ভর করছে আবহাওয়ার ধরনের ওপর, বলেন লি।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর