মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩

মিশিগানে ২০২২ সালে বিলাস বহুল বাড়ি বিক্রি বেড়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্ক :
image

শার্লেভোইক্সের ০৮৪২৫ রাস্পবেরি লেনের এই বাড়িটি বিক্রি হয়েছে ৯,৮৪৫,০০০ ডলারে /INTERLUXE AUCTIONS

ওয়ারেন, ২৪ জানুয়ারী : মিশিগানের বিলাসবহুল বাড়ির বাজার ২০২২ সালেও বাড়ছিল। এমনকি ক্রমবর্ধমান বন্ধকী সুদের হার এবং মুদ্রাস্ফীতির মধ্যেও। কারণ ধনী ব্যক্তিরা তাদের থাকার বাড়িটির আরও আধুনিকায়ন চাইছিলেন। গত বছর ওয়েইন, ওকল্যান্ড, ম্যাকম্ব, ওয়াশটেন এবং লিভিংস্টন কাউন্টিতে মোট ৯১৩ টি বাড়ি যার প্রতিটি ১ মিলিয়ন ডলারের বেশি দামে বিক্রি হয়েছে। ডেটা কোম্পানি রিয়েলকম্পের মতে - আগের বছরের তুলনায় এই হার প্রায় ৮% বৃদ্ধি পেয়েছে। "গত কয়েক বছর সত্যিই অবিশ্বাস্য ছিল ... বিশেষ করে একটি তালিকা এজেন্টের জন্য," বলেছেন দ্য এজেন্সি হল অ্যান্ড হান্টারের একজন সহযোগী ব্রোকার মেরেডিথ কলবার্ন ৷
রাজ্যে ২০২২ সালে ওকল্যান্ড কাউন্টি সর্বাধিক বিক্রিত বাড়ির তালিকায়। যা শীর্ষ ১৫টির মধ্যে সাতটি এখানকার। ২০২২ সালে মিশিগানের সর্বোচ্চ দামের বাড়িটি নিলামে ৯.৮৪ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল ৷
২০০০ একরের একটি বাড়ি যাতে একটি খামার; একটি বাগান এবং মুরগির শস্যাগার রয়েছে; পামার উডসের ঐতিহাসিক ফিশার ম্যানশন যা ডেট্রয়েটে রেকর্ড করা সর্বোচ্চ দামের বাড়ি বিক্রি বলে ধারণা করা হয়। বছরের কিছু অংশের জন্য ফেডারেল রিজার্ভ মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য বসন্তে সুদের হার বাড়ানো শুরু করার আগে ক্রেতারা কম বন্ধকী হারের সুবিধা গ্রহণ করেছিল। হান্টিংটন ব্যাঙ্কের সম্পদ কৌশলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিল গারভে বলেন, "সুতরাং মনে হচ্ছে হার দ্রুত বেড়েছে।" “আমরা কম সুদের হারের একটি চমৎকার সময়ে ছিলাম। স্পষ্টতই, এটি বিলাসবহুল বাড়ির বাজারে মানকে সমর্থন করতে সাহায্য করেছিল।"
বন্ধকী ক্রেতা ফ্রেডি ম্যাকের মতে, ২০২২ সালের ডিসেম্বরে ৩০ বছরের নির্দিষ্ট বন্ধকের গড় হার ছিল ৬.৪২%। যা আগের বছরের ৩.০৫% এর দ্বিগুণেরও বেশি। উচ্চ সুদের হার সত্ত্বেও বিলাসবহুল বাড়িগুলির উচ্চ মূল্যায়ন অব্যাহত রয়েছে, গারভে বলেছেন। ক্রেতারা নগদ অর্থ দিয়ে কেনাকাটা করছেন এবং তাদের স্টক এবং বন্ডের পোর্টফোলিও ব্যবহার করছে। তিনি বলেন, “আমাদের অনেক ক্লায়েন্ট এখনও নগদ অর্থে ভরপুর আছে।” তিনি বলেন, “আমাদের এখনও এমন ক্লায়েন্ট আছে যারা আবারও বাড়ি কিনতে পারে। তাদের নগদ সঞ্চয় আছে, তা তাদের ব্যবসা বা তাদের পেশা থেকে হোক না কেন। তারা প্রচুর নগদ অর্থ নিয়ে বসে আছে যা তারা বিলাসবহুল রিয়েল এস্টেট বাজারে বিনিয়োগ করছে, এবং আমি মনে করি সে কারণেই আমরা এখনও বাড়ির দামও বেশ বেশি দেখতে পাচ্ছি।"
কিছু এজেন্ট বলেছেন যে ২০২২ সালের কার্যকলাপ আগের বছরের মতো উন্মত্ত ছিল না। গত বছরটি বিলাসবহুল বাড়ির বাজারে একটি সমন্বয়ের সময় ছিল, এসকে গ্রুপের বার্মিংহাম অফিস ব্রোকার প্রপার্টিজ কালেক্টিভ স্যামুয়েল কাপলুনভ বলেছেন। কাপলুনভ বলেন, "এটিকে ব্যাখ্যা করার সবচেয়ে ভালো উপায়, আমরা হাইওয়েতে প্রতি ঘন্টায় ১২০ মাইল গতিতে যাচ্ছিলাম।" "সবাই ছিল. এবং এখন আমরা গ্যাস বন্ধ করছি। এতে সম্ভবত প্রতি ঘন্টায় ৯০ মাইল হয়েছে। তাই আমরা এখনও গতিশীল, কিন্তু আমরা পাগল হয়ে যাচ্ছি না।"


ব্লুমফিল্ড হিলসের ৭৮০ ভন রোডের এই বাড়িটি ৬,১২৫,০০০ ডলারে বিক্রি হয়েছে/CHRIS BURTON VISUALS

কাপলুনভ বলেন, উচ্চ পর্যায়ের বিলাসবহুল বাড়ির বাজারে ক্রমবর্ধমান সুদের হার প্রভাব ফেলেছে। বেশীরভাগ ক্রেতা এবং বিক্রেতারা উচ্চ মূল্যের পয়েন্টে সুদের হার দেখেন, কিন্তু এটি তাদের ততটা বিরতি দেয় না যতটা নিম্ন স্তরের গ্রাহকদের করে। "কিছু লোক অপেক্ষার খেলা খেলতে শুরু করেছিল," তিনি বলেছিলেন। “অন্যরা অর্থের চেয়ে সময় এবং উপভোগের মূল্য দেখে, তাই এটি সামগ্রিকভাবে কিছুটা সামঞ্জস্যপূর্ণ, তবে নিশ্চিতভাবেই রাত এবং দিনের পার্থক্য নেই। দাম কমতে দেখিনি। কিছুটা কমতে শুরু করেছে, কিন্তু সামগ্রিক মূল্য কমেনি। আমি কোনো চুরি বা এর কাছাকাছি কিছু দেখিনি। সুন্দর এলাকার সুন্দর বাড়িগুলির দাম ভাল, তারা এখনও বিক্রি করছে, তারা এখনও উল্লেখযোগ্য পরিমাণে মনোযোগ আকর্ষণ করছে এবং লোকেরা এখনও ক্রয়-বিক্রয় করছে।"
২০২২ সালে বিলাসবহুল বাড়ির ক্রেতাদের তালিকায় পানির দৃশ্যগুলি শীর্ষে ছিল বলে মনে হচ্ছে ৷ "অনেক লোক লেকফ্রন্টের সম্পত্তি খুঁজছেন," বলেছেন তুষার ভাখারিয়া অ্যান্ড অ্যাসোসিয়েটস ইনকর্পোরেটেড-কেলার উইলিয়ামসের অপারেশন ডিরেক্টর ক্যাথি লোচিরকো ৷ “এটির উচ্চ চাহিদা রয়েছে। লেকফ্রন্ট প্রপার্টি এবং মুভ-ইন প্রস্তুত।" বার্কশায়ার হ্যাথওয়ে হোমসার্ভিসেসের এজেন্ট বিল সিকেমা বলেন, লেকফ্রন্ট প্রপার্টিগুলির জন্য অবস্থান গুরুত্বপূর্ণ। "আমি বলব অনেক সময় বাড়ির চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ," তিনি বলেছিলেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর