মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

মিশিগানে করোনার দ্বিতীয় ঢেউ : আতংকিত হয়ে অতিরিক্ত পণ্য কিনবেন না : রাজ্য সরকার

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২১ নভেম্বর : মিশিগানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। ফলে অনেকেই ভবিষ্যতে না পাওয়ার আশায় টয়লেট পেপারসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র বেশি করে কিনতে শুরু করেছেন। এতে সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। রাজ্য সরকার এভাবে কেনাকাটা না করতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে। মজুদের বিরুদ্ধে সতর্কবার্তাও দিয়েছে সরকার।
মিশিগান কৃষি ও পল্লী উন্নয়ন অধিদফতরের পরিচালক গ্যারি ম্যাকডোয়েল বলেছেন, ক্রেতাদের সপ্তাহের জন্য যা প্রয়োজন কেবল তা কিনতে হবে। "মিশিগানে খাদ্য পণ্য এবং অন্যান্য আইটেমের পর্যাপ্ত সরবরাহ রয়েছে," তবে ক্রেতারা আতংকিত হয়ে যখন টয়লেট পেপার, কাগজের তোয়ালে এবং অন্যান্য আইটেমের মতো পণ্য কিনে, তখন তা সরবরাহ শৃঙ্খলে একটি পড়ার প্রভাব তৈরি করে। "
মিশিগান রিটেইলার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং প্রধান নির্বাহী উইলিয়াম হ্যালান বলেছেন, ইতোমধ্যে আতংকিত হয়ে কেনাকাটার প্রমাণ পাওয়া যাচ্ছে। "গ্রাহকদের জানতে হবে যে স্টোরগুলি, বিশেষত মুদি দোকানগুলি উন্মুক্ত থাকবে," হ্যালান বলেছিলেন। "আগামী কয়েক সপ্তাহের মধ্যে সরবরাহের মাত্রা স্থিতিশীল থাকার জন্য গ্রাহকদের সাপ্তাহিক কেনাকাটার পরিকল্পনা করা উচিত বলে তিনি জানান।
মিজার স্টোরসের সিনিয়র সহ-সভাপতি টড উইয়ার বলেছিলেন, গ্রাহকরা যদি সপ্তাহে যা প্রয়োজন কেবল তাই ক্রয় করেন তাহলে সরবরাহের ঘাটতি তৈরি হবে না। তিনি বলেন, "আমাদের লক্ষ্য হ'ল আমাদের গ্রাহকদের যা কিছু প্রয়োজন এবং আমাদের সরবরাহের চেইন রক্ষা এবং দোকানে এই ব্যস্ত সময়ে তাকগুলিকে পূর্ণ রাখতে বিক্রেতারা কঠোর পরিশ্রম করছে।"
ডেট্রয়েট অঞ্চলের দোকানদাররা এই সপ্তাহে ডেট্রয়েট নিউজকে জানিয়েছে, টয়লেট পেপার, কাগজের তোয়ালে, সাফাই সরবরাহ, ভিটামিন সি এবং হ্যান্ড স্যানিটাইজারের বিক্রি বেড়েছে। কিছু দোকানে এসব পণ্যের সরবরাহে ঘাটতি ছিল। মিশিগানের কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়ায় কয়েকটি হাসপাতালে সক্ষমতার চেয়েও বেশি রোগী হয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর