মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

মিশিগানে আরো পানি উত্তোলনের দাবি নাকচ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

এভার্ট, ২১ নভেম্বর : রাজ্যের নিয়ন্ত্রকরা শুক্রবার জানিয়েছেন, বোতলজাত পানি কোম্পানির একটি আবেদন নাকচ করে দেওয়া হয়েছে। কোম্পানিগুলো পশ্চিম মিশিগান থেকে আরো পানি উত্তোলনের পরিকল্পনা করেছিল।
মিশিগানের পরিবেশ বিভাগের প্রধান বলেছেন যে তৃণমূলের গোষ্ঠী এবং নেসলের আইস মাউন্টেন ক্রিয়াকলাপের সাথে জড়িত বিরোধে তিনি "খুব সীমিত পরিস্থিতিতে হস্তক্ষেপ করতে পারবেন। "ইজিএলই রাজ্যের মূল্যবান জলসম্পদ রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ, তবে একটি নিয়ন্ত্রক সংস্থা হিসাবে আমাদের অবশ্যই বিধিবদ্ধ কর্তৃত্বের মধ্যে কাজ করতে হবে," গ্রেট লেকস এবং এনার্জি বিভাগের পরিচালক লিজেল ক্লার্ক এই কথা বলেছেন।
গত এপ্রিলে প্রশাসনিক আইন বিচারক রাজ্যের এক অনুমোদন বহাল রাখে, যা নেসলে ওয়াটার্স উত্তর আমেরিকাকে ওসেসোলা কাউন্টির অ্যাভার্টের নিকটে একটি কূপ থেকে এক মিনিটে ৪০০ গ্যালন পাম্প করতে দেয়, যাতে ৬০% বৃদ্ধি পায়। মেকোস্টা কাউন্টিতে আইস মাউন্টেনের প্রোডাকশন ফ্যাসিলিটিতে পানি মজুদ রয়েছে। নেসলে এই অঞ্চলের অন্যান্য কূপ থেকে পানি উত্তোলন করছে।
গভর্নর রিক স্নাইডারের প্রশাসনের অনুমোদনকে মিশিগান সিটিজেনস ফর ওয়াটার কনজারভেশন এবং দ্য গ্র্যান্ড ট্রাভারস ব্যান্ড অব অটোয়া ওচিপওয়া ইন্ডিয়ান্স চ্যালেঞ্জ করেছিল। সমালোচকরা বলছেন যে পানির অতিরিক্ত উত্তোলন চিপোয়া ক্রিক জলাশয়ের পরিবেশকে ক্ষতিগ্রস্থ করবে। নেসলে একমত নয় এবং এটি বিজ্ঞানসম্মত বলেও জানিয়েছে। প্রশাসনিক বিচারক ড্যান পল্টার বলেছিলেন যে উচ্চতর পাম্পিং হার "মিশিগানের পানির আইনের সাধারণ আইন নীতিগুলির অধীনে যুক্তিসঙ্গত।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর