মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

ভোট প্রত্যয়ন প্রক্রিয়ায় বিলম্ব ঘটাতে চান মিশিগান রিপাবলিকানরা

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২২ নভেম্বর : মিশিগানের নির্বাচনী বোর্ডকে ভোট প্রত্যয়নে বিলম্ব করার আহ্বান জানিয়েছে রাজ্যের রিপাবলিকান পার্টি। গত ৩ নভেম্বরের ভোটের অনিয়মগুলো যাতে খতিয়ে দেখা যায় সেজন্য এই আহ্বান জানানো হয়েছে বলে জানানো হয়েছে।
মিশিগান রিপাবলিকান পার্টির চেয়ারওম্যান লরা কক্স এবং রিপাবলিকান ন্যাশনাল কমিটির চেয়ারওম্যান রনা রমনি ম্যাকডেনিয়েল বলেছেন, ভোটের সার্টিফিকেট দেওয়ার আগে পরিপূর্ণ একটা নীরিক্ষা করা প্রয়োজন। জর্জিয়া যেমনটি করেছে তেমনি করতে হবে বলে জানানো হয়েছে। সোমবার মিশিগানের চার সদস্যের নির্বাচনী বোর্ড যাদের দু'জন ডেমোক্র্যাট এবং দু'জন রিপাবলিকান পার্টির তারা বৈঠক করে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করবেন যে রাজ্যের ১৬টি ইলেকটোরাল কলেজ ভোট জো বাইডেনের পক্ষে যাবে।
রবিবার সকালে রিপাবলিকানরা নতুন দাবি জানান। এর আগে রাজ্যের রিপাবলিকান আইনপ্রণেতারা হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক করে যা এক ঘন্টা স্থায়ী হয়। বৈঠকের পর মিশিগানের সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা মাইক শার্কি এবং প্রতিনিধি পরিষদের স্পিকার লি চ্যাটফিল্ড যৌথ বিবৃতিতে জানান, ওভাল অফিসে করোনা মহামারী নিয়ে আলোচনা হয়েছে, ভোটের প্রত্যয়ন প্রক্রিয়া নিয়ে নয়। তারা আরো বলেন, এখন পর্যন্ত এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি যাতে নির্বাচনের ফল উল্টানো যায়। বাইডেন এখানে ট্রাম্পের চেয়ে ১,৫৪,০০০ ভোট বেশি পেয়েছেন। কিন্তু শনিবার সকালে ট্রাম্প আবারো দাবি করেন, মিশিগানের নির্বাচনে ব্যাপক জালিয়াতি হয়েছে। এমনকি ট্রাম্প শার্কির বৈঠক সম্পর্কে একটি পোস্টও রিটুইট করেন যা নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি শার্কি। সিনেটের রিপাবলিকান প্রার্থী জন জেমসও প্রত্যয়ন প্রক্রিয়া এখনই না দেওয়ার আহ্বান জানিয়েছেন।


এ জাতীয় আরো খবর