মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

ডেট্রয়েটের প্রাণকেন্দ্রে এলজিবিটিকিউ ও যুবকদের জন্য আবাসনের ব্যবস্থা

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ২৪ নভেম্বর : দ্য রুথ এলিস সেন্টার এবং সিটি অব ডেট্রয়েট আশ্রয়হীন এলজিবিটিকিউ ও যুবকদের জন্য উডওয়ার্ডে নতুন আবাসনের ব্যবস্থা করা হচ্ছে। নতুন এই পরিকল্পনায় ১৫ মিলিয়ন ডলার খরচ হবে। ৬১, ক্লেয়ারমাউন্ট সেইন্টে রুথ এলিস ক্লেয়ারমাউন্ট সেন্টার নামের এই ভবনে ৩৪টি ইউনিট থাকবে যার আয়তন ৪৪,০০০ বর্গফুট হবে। এতে একটি ক্লিনিক এবং কমিউনিটি স্পেস থাকবে। এছাড়া অন্যান্য সুবিধাও থাকবে।
হাইল্যান্ড পার্ক ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান রুথ এলিস সেন্টার এলজিবিটিকিউ ১৩ থেকে ৩০ বছরের আশ্রয়হীন এবং অন্যান্য সমস্যা সমাধানের জন্য কাজ করে। এটি ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। এটি রুথ এলিসের নামে প্রতিষ্ঠিত যিনি এলজিবিটি কর্মী ছিলেন।  তিনি ২০০০ সালে ১০১ বছর বয়সে মারা যান।
ডেট্রয়েটের আশ্রয়হীন মানুষের জন্য কাজ করে এই নতুন সেন্টার। উইলিয়ামস ইনস্টিটিউটের তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে ৪০ ভাগ যুবক গৃহহীনতার মুখোমুখি হন । সামাজিক কলঙ্ক এবং বৈষম্যের কারণেও তারা আবাসন পথে বাধার মুখোমুখি হয়। এদের মধ্যে এলজিবিটিকিউও রয়েছে বলে জানিয়েছে উইলিয়ামস ইনস্টিটিউট। ২০২২ সালের জানুয়ারিতে কাজ শেষ হওয়ার পর এই আবাসনে ৩২ টি স্টুডিও এবং ১১ টি এক কক্ষের রুম থাকবে। ৩৪টি ইউনিট ভাউচার দ্বারা দেওয়া হবে। বাকি আটটি ইউনিট দেওয়া হবে ৩০ শতাংশের কম আয় এমন মানুষদের। তাদের কাছ থেকে কম অর্থ নেওয়া হবে।
সুবিধার মধ্যে একটি সংস্থান গ্রন্থাগার এবং প্রযুক্তি কেন্দ্র, কর্মজীবন প্রশিক্ষণ এবং ইভেন্ট স্থান, ছাদ ডেক এবং একটি আর্ট স্টুডিও অন্তর্ভুক্ত করা হবে। কেন্দ্রটি এই শহরটিতে নগদ সাশ্রয়ী মূল্যের আবাসন বিকাশ এবং বজায় রাখতে সহায়তা অব্যাহত রেখে আসে। শহরে গৃহহীনতার বিরুদ্ধে লড়াইয়ের জন্য সাম্প্রতিক আরেকটি প্রয়াসের মধ্যে রয়েছে অলাভজনক নেবারহুড সার্ভিস অর্গানাইজেশন, যা সেপ্টেম্বরে খোলা হয়েছিল - ক্লে অ্যাপার্টমেন্টস, শহরের পূর্বদিকে একটি ৪২-ইউনিটের স্থায়ী আবাসন, ২০ মিলিয়ন ডলার স্বাস্থ্যকর আবাসন ক্যাম্পাসের দুটি ধাপের প্রথমটি।
মেয়র মাইক দুগগান বলেছেন, "আমাদের শহরকে কেবল আমাদের সম্প্রদায়ের সবচেয়ে ঝুঁকিপূর্ণ সদস্যদের সহায়তা করা এবং নিরাপদ জায়গাগুলি তৈরি করার সর্বাত্মক চেষ্টা করা উচিত। তিনি বলেন, আমার প্রশাসন কেবলমাত্র আরও সাশ্রয়ী মূল্যের এবং সহায়ক আবাসন তৈরি করা অব্যাহত রাখবে না, আমাদের নীতিগুলি প্রসারিত করবে এবং একটি শক্তিশালী শহর গড়ে তুলতে এলজিবিটিকিউ ও সম্প্রদায়ের সাথে আমাদের যোগাযোগ জোরদার করবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর