মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

সংক্রামক রোগের গবেষণা ও পশুদের চিকিৎসায় দুই মিলিয়ন ডলার অনুদান এক ব্যাংকারের

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

গ্রস পয়েন্ট ফার্মস, (মিশিগান) ২৬ নভেম্বর : একজন অবসরপ্রাপ্ত গ্রস পয়েন্ট ফার্মস ইনভেস্টমেন্ট ব্যাংকার ডেট্রয়েটের অ্যাসেনশন সেন্ট জন হাসপাতালে সংক্রামক রোগ বিষয়ক গবেষণা কার্যক্রম সম্প্রসারণের জন্য ২ মিলিয়ন ডলার অনুদান দিয়েছেন।
৮৬ বছর বয়সী থমাস ম্যাকির হাসপাতাল ও প্রাণি রক্ষায় অনুদানের দীর্ঘ তালিকার মধ্যে এটি সর্বশেষ। যিনি কখনও বিবাহ করেননি, কোনও সন্তান নেই এবং উপযুক্ত  মানুষ ও প্রাণির সঙ্গে তাঁর সম্পদ ভাগ করে নেওয়া উপভোগ করেন। ম্যাকি বলেছিলেন যে একটি সংক্রামক রোগে আক্রান্ত হওয়া এবং চিকিৎসা নেওয়ার পর চিকিৎসকদের কাছে সংক্রামক রোগ সম্পর্কে অবগত হয়েছেন। তিনি এই রোগের চিকিৎসকদের গুরুত্বও অনুধাবন করেছেন।
সংক্রামক রোগ বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান থমাস ম্যাকি সেন্টার মার্চের শেষের দিকে খোলা হবে, গুরুতর সংক্রামক রোগের বিরুদ্ধে লড়াই করার জন্য উন্নত ডায়াগনস্টিক, থেরাপিউটিক এবং প্রতিরোধমূলক কৌশল আবিষ্কারের জন্য গবেষণা পরিচালনা করবে। সংক্রমণ সম্পর্কে তিনি বলেন, ‘সংশোধন হতে আমার এক বা দুই বছর সময় লেগেছে এবং আমি এখনও ভারী অ্যান্টিবায়োটিক গ্রহণ করি।’ "যখন তারা বলেছিল যে তারা ... একটি পুরো রোগের বিরুদ্ধে লড়াইয়ের গ্রুপ গড়ে তুলতে চেয়েছিল, আমি বলেছিলাম যে এতে আমি সহযোগিতা করতে চাই" "
গবেষণা কেন্দ্রটি হাসপাতাল ক্যাম্পাসের ম্যাক অফিস বিল্ডিংয়ের ক্লিনিকাল গবেষণা এলাকা সংলগ্ন অবস্থিত। হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, সম্প্রসারিত স্থান সংক্রামক রোগের চিকিৎসক এবং বিজ্ঞানীদের প্রশিক্ষণের সুযোগ বাড়িয়ে দেবে।
অ্যাসেনশন সেন্ট জনের মেডিসিন বিভাগের চেয়ারম্যান এবং ওয়েইন স্টেট ইউনিভার্সিটি স্কুল অফ মেডিসিনের অধ্যাপক ডাঃ লুই সারাভোলাতজ বলেছেন, এই বছরের শুরুতে কোভিড -১৯ মহামারীটি শুরু হওয়ার আগে থেকেই হাসপাতালের সংক্রামক রোগ গবেষণা প্রচেষ্টা বাড়ানো উচিত ছিল।
ম্যাকির উদার সমর্থন এমন সময়ে আসলো যখন সংক্রামক রোগের যত্ন এবং গবেষণায় আমাদের চাহিদা আগের চেয়ে বেশি, ”সারাভোলাতজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছিলেন। তিনি আরো বলেন, ম্যাকির এই উপহার মেডিসিন বিভাগ দ্বারা ব্যাপকভাবে প্রশংসা পেয়েছে এবং আগামী কয়েক বছর ধরে আমাদের সম্প্রদায়ের ওপর এর প্রভাব বজায় থাকবে।
ক্লিনিকাল গবেষণা অঞ্চলটি কোভিড-১৯ সহ সংক্রামক রোগগুলির বিরুদ্ধে নতুন চিকিৎসা এবং ভ্যাকসিন সংক্রান্ত ক্লিনিকাল অধ্যয়নের জন্য একটি বাড়ি দেবে। এটি হাসপাতালের সংক্রামক রোগগুলির পরীক্ষাগারকে প্রসারিত করবে এবং নতুন পরীক্ষার পদ্ধতিগুলির বিস্তারের অনুমতি দেবে।
সারাভোলাত্জ বলেছেন, স্ট্যাফাইলোকোকাল রোগ এবং আণবিক পরীক্ষার মতো ক্ষেত্রগুলিতে ল্যাব বছরের পর বছর ধরে গবেষণায় জড়িত ছিল, তবে মহামারীটি তাদেরকে নতুন দিকে ঠেলে দিয়েছে। "আমরা অন্যান্য ক্ষেত্রে কাজ চালিয়ে যাব এবং এই নতুন কেন্দ্রে কোভিড-১৯ গবেষণা দিয়ে প্রসারিত করব," তিনি বলেছিলেন।
ম্যাকি এর আগে নতুন হাইব্রিড কার্ডিয়াক ক্যাথেটারাইজেশন পরীক্ষাগারের জন্য অ্যাসেনশন সেন্ট জন হাসপাতালে এক মিলিয়ন ডলার অনুদান দিয়েছিলেন। তখন তিনি বলেছিলেন যে চিকিৎসকরা হার্ট অ্যাটাক থেকে তার জীবন রক্ষা করেছেন।
অবসরপ্রাপ্ত ইনভেস্টমেন্ট ব্যাংকার শৈশবকালে ডেট্রয়েটের ইন্ডিয়ান ভিলেজে যাওয়ার আগে হাইল্যান্ড পার্কে জন্মগ্রহণ করেছিলেন এবং তারপরে গ্রস পয়েন্টে ফার্মসে শৈশব কাটিয়েছেন। তিনি গ্রস পয়েন্টে ফার্মে রয়ে গেছেন। ম্যাকি তার দাতব্য কাজ চালাতে থমাস এ ম্যাকি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন এবং তিনি পশুর চিকিৎসায় হাসপাতালে দিতে পেরে "খুব ভাগ্যবান" মনে করেছিলেন। কারণ তার প্রথম গুরুত্ব পশুর যত্ন নেওয়া।
তিনি কয়েক বছর ধরে মিশিগান হিউম্যানকে, পূর্বের মিশিগান হিউম্যান সোসাইটিকে ৩ মিলিয়ন ডলারের বেশি অনুদান দিয়েছিলেন। এর মধ্যে এক মিলিয়ন ডলার দিয়েছিলেন ডেট্রয়েটের ক্রাইসলার ড্রাইভে পশুচিকিৎসায় ম্যাকি সেন্টার তৈরি করতে। ম্যাকি হার্পার উডসে টমাস এ ম্যাকি অ্যানিমাল অ্যাডোপশন সেন্টার তৈরি করতে গ্রস পয়েন্ট পশুর অ্যাডমাল অ্যাডপশন সোসাইটিকে অর্থও দান করেছিলেন তিনি। "আমি এবং স্ক্রুফি (পালিত কুকুর) অংশীদার," ম্যাকি বলেছেন। "আশা করি আমি পৃথিবীতে আসার সময়ের চেয়ে যাওয়ার সময় কিছুটা ভালো রেখে যাচ্ছি।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর