মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

টাইম ম্যাগাজিনের পার্সন অফ দ্য ইয়ার’এর জন্য মনোনীত হুইটমার

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২৮ নভেম্বর : মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার টাইম ম্যাগাজিনের পার্সন অব দ্য ইয়ার’র তালিকায় মনোনীত হয়েছেন। এই তালিকায় আছেন সেলিব্রিটি, লেখক, নেতাকর্মী, রাজনীতিবিদ এবং অন্যান্যরা।
টাইম বলেছে, ভাল বা খারাপ, বা যারা "কারও কাছে নায়ক এবং অন্যের জন্য হুমকিস্বরূপ" হতে পারে তাদের জন্য দীর্ঘ তালিকার মধ্যে হুইটমারের নাম রয়েছে। এই বছরের মনোনীত প্রার্থীদের মধ্যে ভাইস প্রেসিডেন্ট ইলেক্ট কমলা হ্যারিস, ভোটাধিকার কর্মী স্টেসি আব্রামস, কানিয়ে ওয়েস্ট, ডাঃ অ্যান্থনি ফাউচি, মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, পোপ ফ্রান্সিস, দমকলকর্মী, জুমের সিইও এরিক ইউয়ান এবং ব্ল্যাক লাইভ ম্যাটারস কর্মীরা অন্তর্ভুক্ত রয়েছে।
বুধবার রাতে, ৮১% ভোটার হুইটমারকে পছন্দের তালিকায় না বলেছেন। এটা উইলিয়াম বারের চেয়ে ভাল। কারণ বারের সমর্থন নেই ৯৮% মানুষের। রাজ্যে মহামারী চলাকালীন হুইটমারের নিষেধাজ্ঞা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার সমর্থকদের দ্বারা সমালোচিত হয়েছে। এমনকি তাকে অপহরণ করে সরকারকে ক্ষমতাচ্যুত করারও ষড়যন্ত্র হয়েছিল।
টাইমস পার্সন অফ দ্য ইয়ার, এর আগে ম্যান অফ দ্য ইয়ার হিসেবে পরিচিত ছিল। ১৯২৮ সাল থেকে এই তালিকা করা হচ্ছে। ম্যাগাজিনের ওয়েবসাইটে এর কারণ ব্যাখ্যা করা হয়েছে। সাবেক ম্যানেজিং এডিটর ওয়াল্টার আইজ্যাকসন ১৯৯৮ সালের সংখ্যায় বলেছেন, ‘শিরোনাম অগত্যা প্রশংসনীয় নয়। সেই ব্যক্তি বা ব্যক্তিগন, যিনি সবচেয়ে ভালভাবে সংবাদকে এবং আমাদের জীবনকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন। সেটা ভাল কিংবা মন্দ হতে পারে। বছরের জন্য গুরুত্বপূর্ণ বিষয়টিকে মূর্ত করেছেন যা ভাল বা খারাপ উভয়ই হতে পারে।’
"অনলাইন পোলিশরা কারা তাদের জীবনকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছে বলে মনে করে তা দেখার একটি মূল্যবান উপায়। টাইম তার ওয়েবসাইটে তা জানিয়েছে। টাইম কর্তৃপক্ষ পাঠকদেরও আমন্ত্রণ জানিয়েছেন।  তারা জানাবে কে সবচেয়ে বেশি যোগ্য। তবে, টাইম সম্পাদকরাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ১০ ডিসেম্বর চূড়ান্ত ব্যক্তির নাম ঘোষণা করা হবে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর