সোমবার, জানুয়ারী ২৫, ২০২১

আমরা ভাস্কর্য নির্মাণ করবই : ওবায়দুল কাদের

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ঢাকা, ৭ নভেম্বর : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ে যারা ভাস্কর্যের ওপর হামলা চালিয়েছে তাদের চরম মূল্য দিতে হবে। তিনি বলেন, রাজধানীর দোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ কাজ চলবে। আমরা ভাস্কর্য নির্মাণ করবই। সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে এক প্রেস ব্রিফিংয়ে আজ সোমবার (৭ ডিসেম্বর) তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন দেশে থাকা ভাস্কর্যগুলো কেউ আনুষ্ঠানিক উদ্বোধন করেনি। হয়তো বৈধ একটি সংস্থা থেকে অনুমতি নিতে হয় সেটা এক বিষয়। আর আমরা আনুষ্ঠানিকভাবে ভাস্কর্য উদ্বোধন করিনি। সেতুমন্ত্রী বলেন, সৌদি আরব, কাতার, মিশর, ইরান, তুরস্ক, পাকিস্তানের মত মুসলিম দেশগুলোতেও ভাস্কর্য আছে। আমরা তাদের চেয়েও কি বড় মুসলমান? তারা তো ভাস্কর্য নিয়ে কথা বলে না। আর মূর্তি হল দেবতার পূজা একটা, আর এখানে ভাস্কর্য তো মানুষের ভাস্কর্য। দেবতাকে পূজা করা হয়। এখানে তো মানুষকে পূজা করা হচ্ছে না। কাজেই এটাকে তারা এভাবে নিচ্ছে কেন?
ওবায়দুল কাদের আরও বলেন, শাপলা চত্বরে হেফাজতের ব্যানারে একটা আন্দোলন হয়েছিল। সেটা তো দীর্ঘস্থায়ী হয়নি। মুসলিম দেশগুলোতে মাঝে মাঝে এ ধরনের ধর্মীয় ইস্যু চলে আসে, এর পেছনে রাজনৈতিক কারণও আছে। আমরা এগুলো অবজারভ করছি।
হেফাজতসহ কয়েকটি ইসলামী সংগঠন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছেন- এ বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, অহেতুক দেশে অশান্তি-বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি করতে চাই না। আমরা যুক্তি দিয়ে বলতে চাই। প্রধানমন্ত্রী তাদের সাক্ষাৎ দেবেন কিনা সেটি আমি জানি না। আলোচনার সুযোগ আছে কিনা সেটাও প্রধানমন্ত্রী দেখছেন। আমরা ভেবেচিন্তে যুক্তি দিয়ে সিদ্ধান্ত নিতে চাই।


এ জাতীয় আরো খবর