সোমবার, জানুয়ারী ১৮, ২০২১

প্রকাশিত হলো সাংবাদিক নুরুল আমিন এর ভ্রমণ কাহিনীমূলক গ্রন্থ ‘‌‌কাঁটাতার পেরিয়ে’

  • হবিগঞ্জ প্রতিনিধি :
image

হবিগঞ্জ, ১০ ডিসেম্বর : মহান বিজয়ের মাসে কবি ও সাংবাদিক নুরুল আমিন রচিত ভ্রমণ কাহিনী ‘‌‌কাঁটাতার পেরিয়ে’ গ্রন্থটি প্রকাশিত হয়েছে। প্রথম আলোর চিত্রশিল্পী দেলোয়ার রিপন আঁকা প্রচ্ছদে ৭২ পৃষ্ঠার বইটি শব্দকথা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে। চার রঙের  বইয়ের মূল্য ১৬৫ টাকা। বাংলাদেশের অভিজাত লাইব্রেরি বাতিঘর, পাঠক সমাবেশ ও রকমারি ডটকমে বইটি পাওয়া যাচ্ছে। 
অভিশপ্ত সেই ‘‌‌কাঁটাতার পেরিয়ে’ যা কিছু নজরে এসেছে তা তুলে ধরার চেষ্টা করেছেন লেখক। তাজমহল, ফতেহপুর সিক্রি, জয়পুর, কলকাতা, আজমীর শরীফ, কামরূপ-কামাখ্যা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্ব দিয়ে সব ধরণের পাঠকের কথা মাথায় রেখে সহজ এবং সরল ভাষায় ভ্রমণ কাহিনী লেখার চেষ্টা করেছেন লেখক। 
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের সম্ভ্রান্ত্র পরিবারে জন্ম নেওয়া সাহসী সাংবাদিক নুরুল আমিন এখন সাংবাদিকতার গন্ডি পেরিয়ে সাহিত্যাঙ্গনে স্থান করে নিয়েছেন। সম্প্রতি তার গ্রন্থটি  প্রকাশিত হওয়ার সাথে সাথেই সমাজের বিশিষ্টজন ও তার ভক্তবৃন্দ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভকামনা জানিয়েছেন।
১৯৮৭ সালে হবিগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক দৃষ্টিকোণ পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করা নুরুল আমিন। বর্তমানে দৈনিক মানবজমিন পত্রিকার চুনারুঘাট প্রতিনিধি, দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করছেন। সাংবাদিকতা ও সামাজিক বিভিন্ন ভালো কর্মকাণ্ডের জন্য সম্মাননাও পেয়েছেন তিনি।


এ জাতীয় আরো খবর