সোমবার, জানুয়ারী ২৫, ২০২১

ফ্রন্টলাইনারদের বিনামূল্যে কলেজে ভর্তির শেষ সুযোগ ৩১ ডিসেম্বর

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ১৫ ডিসেম্বর : ফ্রন্টলাইন কর্মীদের যারা আরো ভাল চাকরি করতে চান এবং মজুরি বাড়াতে চান তাদের জন্য এটাই শেষ সুযোগ। গভর্ণর গ্রেচেন হুইটমার মঙ্গলবার অপরিহার্য কর্মীদের মনে করিয়ে দেওয়ার পরিকল্পনা করেন। তিনি জানান,  ফ্রন্টলাইনারদের সুন্দর ভবিষ্যতের জন্য আবেদন করার জন্য সময়সীমা ৩১ ডিসেম্বর। মিশিগান প্রোগ্রামের অধীনে কমিউনিটি কলেজে তাদের ফ্রিতে ভর্তি করা হবে।
যারা ডিগ্রি বা দক্ষতা অর্জন করেন তারা সর্বাধিক চাহিদা-প্রাপ্ত ক্যারিয়ারের পথে যেতে পারেন এবং রাজ্যের ন্যূনতম মজুরির (৯.৬৫ ডলার) দ্বিগুণ বা ট্রিপল উপার্জন করতে পারেন। হুইটমার বলেন, আমাদের প্রথম সারির কর্মীরা এই মহামারী চলাকালীন আমাদের পরিবারগুলিকে গুরুতর সহায়তার দিতে প্রতিদিন জীবনের ঝুঁকির লাইনে দাঁড়িয়েছেন এবং তারা এই সংকট শেষ হওয়ার পরও গুরুত্ব পাওয়ার দাবি রাখেন। গভর্ণর বলেন, এই উদ্যোগটি কেবল বলার জন্য বলা নয়, ‘আপনাকে ধন্যবাদ, ’এটি আরো ভাল বেতনের চাকরির পথ করে দেওয়ার সুযোগ সৃষ্টি করা’।
সেপ্টেম্বরে প্রোগ্রামটি প্রথম ঘোষণার পর থেকে এক লাখেরও বেশি লোক আবেদন করেছেন। পিগিব্যাকিং প্রোগ্রামটি বন্ধ করার পরে ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি এবং হেনরি ফোর্ড কলেজ শিক্ষার্থীদের চার বছরের ডিগ্রি অর্জনের জন্য অংশীদারিত্বের ঘোষণাও করেছিল।
সময়সীমা এগিয়ে আসার সাথে সাথে কর্মকর্তারা তাদের বেতনের পরিমাণ বাড়াতে আরো বেশি চাহিদাসম্পন্ন ক্ষেত্র তৈরিরও চেষ্টা করছেন। মজুরি বাড়ানোরও পরিকল্পনা হাতে নিয়েছেন কর্মকর্তারা। উদাহরণস্বরূপ, হিটিং, ভেন্টিলেশন এবং এয়ার কন্ডিশনার বিষয়ে দক্ষ কর্মীদের সুযোগ রয়েছে। এই ক্ষেত্রে বছরে এক হাজার মানুষের কর্মসংস্থান হয় এবং ঘন্টায় ২২.৮৫ ডলার আয় করেন কর্মীরা। নার্সিংয়ে ডিগ্রি পাওয়া নিবন্ধিত নার্সরা প্রতি ঘন্টা ৩৪.৭৪ আয় করেন। "৩০ বছরের মধ্যে ৬০ টি অফিসের পরিচালনের দায়িত্ব পালন করা কেরি এবারসোল বলেছিলেন," এমন কিছু চাকরী রয়েছে যা নির্দিষ্ট সময়ের অপূর্ণ থাকে বা বর্ধিত সময়ের জন্য উন্মুক্ত থাকে। আমরা ফ্রন্টলাইনারদের জন্য এই শিক্ষার সুযোগ সৃষ্টি করতে চাই। বিস্তারিত জানতে ভিজিট করুন  https://www.michigan.gov/frontliners/.

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর