মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

মিশিগানে করোনায় একদিনে আরও ৪,০২৪ জন আক্রান্ত, মৃত ১৯০

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১৭ ডিসেম্বর : মিশিগানে আজ বৃহস্পতিবার করোনা ভাইরাসে আরো ৪,০২৪ জন আক্রান্ত এবং মারা গেছে ১৯০ জন। বৃহস্পতিবারের মৃতের সংখ্যায় বিলবিম্বত তালিকার ১২৫ জন যুক্ত হয়েছে। এরই মধ্যে দেশে করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ জানিয়েছে, গত মার্চ থেকে সোমবার পর্যন্ত মোট আক্রান্ত মানুষের সংখ্যা ৪,৫০,৭৭৬ জন এবং মারা গেছে ১১,২০৮ জন। শনিবার দৈনিক ২০৬ জনে মৃত্যুর রেকর্ড গড়ে। গত সপ্তাহে রাজ্যে ৮০৮ জনের প্রাণ গেছে।
রাজ্য কর্মকর্তারা বলেছেন যে তারা ছুটির মৌসুমে প্রাণহানীর সংখ্যা বাড়বে বলে আশংকা করছেন এবং সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। এজন্য সামাজিকভাবে জড়ো হওয়া এড়াতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন। গত সপ্তাহে মিশিগানে ৩০,৫৮৭ টি নতুন আক্রান্ত রেকর্ড করে যা আগের সপ্তাহে ছিল ৪৫,০১৫ টি। নভেম্বরের শেষ সপ্তাহে রাজ্য ৫০,৮৯২ টি আক্রান্তের রেকর্ড প্রতিষ্ঠা করেছিল।
সিডিসির সিভিডি ডেটা ট্র্যাকার অনুসারে, ডিসেম্বরের প্রথম সপ্তাহে মিশিগান দেশটিতে আক্রান্তের সপ্তম এবং মৃত্যুতে চতুর্থ স্থান দখল করেছে। গত সপ্তাহের তুলনায় আক্রান্তের হার কমেছে। তবে রাজ্যে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ১৪.৪%। জনস্বাস্থ্য কর্মকর্তাদের ক্ষেত্রে ৩% এর উপরে আক্রান্তের হার উদ্বেগজনক। মিশিগান বেশিরভাগ হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ১২তম এবং আইসিইউতে রোগীদের মধ্যে অষ্টম স্থানে রয়েছে বলে বেকারের হাসপাতালের রিভিউ অনুসারে জানা গেছে।
রাজ্যের তথ্য অনুযায়ী বুধবার ৩,৫৪৭ প্রাপ্তবয়স্ক হাসপাতালে ভর্তি হয় যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৮১৮ জন এবং ভেন্টিলেটরে ৪৭৬ জন। আইসিইউ বেডসহ ৮১% ধারণক্ষমতা রয়েছে। এটি এক মাস আগে হাসপাতালে ভর্তি হওয়া মানুষের সংখ্যা ছিল ২,৯৩৬। আইসিইউতে ছিল ৫৯৫ জন।

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর