শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

মিশিগানে বেকারত্বের হার এপ্রিলের পর প্রথমবারের মতো বেড়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image


ল্যান্সিং, ১৮ ডিসেম্বর : মিশিগানে নভেম্বরে মাসে বেকারত্বের হার দশমিক আট শতাংশ বৃদ্ধি পেয়ে ৬..৯% এ উন্নীত হয়েছে। এটি করোনা ভাইরাসের কারণে এপ্রিলে চাকরির বাজারে ধস নামার প্রথম বৃদ্ধি বলে কর্মকর্তারা জানিয়েছেন। মিশিগান প্রযুক্তি, পরিচালনা ও বাজেট বিভাগের বুধবার প্রকাশিত তথ্য অনুযায়ী নভেম্বরে মোট কর্মসংস্থান ১৪,০০০ কমেছে, এবং বেকার সংখ্যা ৪৩,০০০ বেড়েছে।
"নভেম্বর মাসে মিশিগানের বেকারত্বের হার এপ্রিলের পর প্রথমবারের মতো বেড়েছে," এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন শ্রম বাজারের তথ্য ব্যুরোর সহযোগী পরিচালক ওয়েন রাউরক। "এই মাসে বেতনভিত্তিক চাকরিও কিছুটা হ্রাস পাওয়ার সাথে সাথে, কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যায় সাম্প্রতিক বৃদ্ধি এখনও রাজ্যের শ্রমবাজারে প্রভাব ফেলছে।"
গবেষণায় দেখা গেছে, মিশিগানের কর্মসংস্থানের মোট সংখ্যা সারা বছরে ৩.৬% হ্রাস পেয়েছে, সারা দেশে হ্রাস পেয়েছে ৫.৬%। মার্কিন যুক্তরাষ্ট্রের বেকারত্বের হার নভেম্বরে দশমিক দুই শতাংশ হ্রাস পেয়ে ৬.৭% এ দাঁড়িয়েছে। নভেম্বর মাসে মিশিগানের হার ছিল জাতীয় হারের চেয়ে ০.২ শতাংশ বেশি।
এক বছর ধরে, মিশিগানের বেকারত্বের হার ৩% বৃদ্ধি পেয়েছে, এবং যুক্তরাষ্ট্রের হার ৩.২% বৃদ্ধি পেয়েছে বলে বাজেট বিভাগ এই তথ্য জানিয়েছে। এপ্রিলে মহামারিতে  রাজ্য কর্মসংস্থান ৭৬১,০০০ বা ৬৯% হ্রাস পেয়েছে।
নভেম্বরে ডেট্রয়েট-ওয়ারেন-ডিয়ারবর্ণ মেট্রোপলিটন স্ট্যাটিস্টিকাল এরিয়ায় এই মৌসুমে সমন্বিত বেকারত্বের হার ২.৩ শতাংশ পয়েন্ট বেড়ে ৯.৩% এ উন্নীত হয়েছে। যদিও কর্মসংস্থান প্রায় অপরিবর্তিত ছিল। একমাসে এক হাজার বেড়েছে এবং এই সময়ে বেকারত্ব বেড়েছে ৫৩,০০০। কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন। গত বছরের তুলনায় এই অঞ্চলের বেকারত্বের হার ৫.৩% বৃদ্ধি পেয়েছে। ২০১৯ সালের নভেম্বর থেকে কর্মসংস্থান উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে যখন মেট্রো এলাকায় বেকার সংখ্যা বেড়েছে ১১৬,০০০জন।

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর