সোমবার, জানুয়ারী ২৫, ২০২১

মিশিগান সামনের সপ্তাহে ফাইজার ভ্যাকসিনের কম ডোজ পাবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : পিকসবে

কালামাজু, ১৮ ডিসেম্বর : মিশিগানের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের হিসাবে, এই সপ্তাহের প্রাথমিক চালানের তুলনায় ফাইজার ইনক এর কোভিড -১৯ ভ্যাকসিনটি আগামী সপ্তাহে আরো কম হবে।
রাজ্যটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা অধিদফতর জানিয়েছিল যে এটি প্রাথমিকভাবে কালামাজু অঞ্চলে নির্মিত ভ্যাকসিনের ৮৪,৮৭৫ ডোজ গ্রহণ করবে। রাষ্ট্রীয় কর্মকর্তারা বুধবার গভীর রাতে একটি ফোনে জানতে পেরেছিলেন যে পরের সপ্তাহে রাজ্য ৬০,০০০ ডোজ পাবে, বলেছেন মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের মুখপাত্র লিন সুতফিন।
সুতফিন বলেছেন, "ভ্যাকসিন তাদের প্রথম ধাপের মানদণ্ড পূরণের ভিত্তিতে ভ্যাকসিন প্রেরণ করা হচ্ছে, ভ্যাকসিন সংরক্ষণের ক্ষমতা অনুযায়ী রাজ্যে বরাদ্দ দেওয়া হচ্ছে। "৬০,০০০ হ'ল পরের সপ্তাহের বরাদ্দ," তিনি বলেছিলেন। "এই সপ্তাহে, আমরা প্রায় ৮৪,০০০ পাবো বলে আশা করছি" "
ডেট্রয়েট নিউজকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে, বরাদ্দগুলি নির্ধারণ করা হয় অপারেশন ওয়ার্প স্পিড দ্বারা। মার্কিন সরকার কর্তৃক প্রতিটি রাজ্যে ১৮ বছরের বেশি বয়সের জনসংখ্যার ভিত্তিতে একটি কোভিড-১৯ ভ্যাকসিনের উন্নয়ন ও প্রয়োগের জন্য তৈরি করা সরকারী-বেসরকারী অংশীদারিত্বের মাধ্যমে অপারেশন ওয়ার্প স্পিড গঠন করেছে মার্কিন স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ।
বিবৃতিতে বলা হয়েছে, "বরাদ্দগুলি ভ্যাকসিনের পরিমাণের উপর নির্ভর করবে। প্রতি সপ্তাহে (অপারেশন ওয়ার্প স্পিড) রাজ্যগুলিকে আগামী সপ্তাহের জন্য কতগুলি ডোজ পাওয়া যায় তা জানিয়ে দেবে।
মিশিগান এবং অন্যান্য রাজ্যে বরাদ্দ প্রতি সপ্তাহে ভ্যাকসিনের উৎপাদনের পরিমাণের উপর নির্ভর করে পরিবর্তিত হবে বলে এইচএইচএস জানায়।
এইচএইচএস তার বিবৃতিতে বলেছে, "বিচার বিভাগের বরাদ্দ কমানো হচ্ছিল এমন রিপোর্ট ভুল। ফাইজার ভ্যাকসিনের প্রাথমিক চালান হয়েছে। কয়েকটি দিনের মধ্যে বিভিন্ন সাইটে বিচার বিভাগের ভ্যাকসিন গ্রহণ করবে।" অপারেশন ওয়ার্প স্পিড বিচার বিভাগের ভ্যাকসিন দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ফাইজার ইনক বলেছে যে এ বছরের শেষের দিকে ভ্যাকসিন তৈরি করার সম্ভাব্য পরিমাণ হ্রাস পায়নি, যা আগে এই হিসাবে দুই-ডোজ ভ্যাকসিনের প্রায় ৫০,০০০ ডোজ উৎপাদিত হবে বলে অনুমান করা হয়েছিল।
বৃহস্পতিবার ভোরবেলা সংস্থাটি একটি ইমেল জানিয়েছে, "ফাইজারের কাভিড-১৯ ভ্যাকসিন নিয়ে কোনও উৎপাদনের সমস্যা নেই, এবং ভ্যাকসিনযুক্ত কোনও চালান রাখা বা বিলম্বিত নেই"। "আমরা মার্কিন সরকার দ্বারা নির্দিষ্ট করা অবস্থানগুলিতে আমাদের অর্ডার প্রেরণ অব্যাহত রেখেছি।"

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর