বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

মিশিগানে করোনায় একদিনে আরও ৪,১৮০ জন আক্রান্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১৮ ডিসেম্বর : মিশিগানে শুক্রবার করোনা ভাইরাসে আরো ৪,১৮০ জন আক্রান্ত এবং মারা গেছে আরো ৬৬ জন। এরই মধ্যে দেশে করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ জানিয়েছে, গত মার্চ থেকে শুক্রবার পর্যন্ত মোট আক্রান্ত মানুষের সংখ্যা ৪,৫৪,৯৫৬ জন এবং মারা গেছে ১১,২৭৪ জন। শনিবার দৈনিক ২০৬ জনে মৃত্যুর রেকর্ড গড়ে। গত সপ্তাহে রাজ্যে ৮০৮ জনের প্রাণ গেছে।
রাজ্য কর্মকর্তারা বলেছেন যে তারা ছুটির মৌসুমে প্রাণহানীর সংখ্যা বাড়বে বলে আশংকা করছেন এবং সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। এজন্য সামাজিকভাবে জড়ো হওয়া এড়াতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তৃতীয় সপ্তাহের মতো রাজ্যে করোনায় সংক্রমিত হওয়ার সংখ্যা কমেছে। এই সপ্তাহে আক্রান্তের সংখ্যা ছিল ২৪,১৭৬ এবং মারা যায় ৬১২ জন। গত সপ্তাহে মিশিগানে ৩০,৫৮৭ জন আক্রান্ত হয়েছে।  যা আগের সপ্তাহে ছিল ৪৫,০১৫ টি। নভেম্বরের শেষ সপ্তাহে রাজ্য ৫০,৮৯২ টি আক্রান্তের রেকর্ড প্রতিষ্ঠা করেছিল।
সিডিসির সিভিডি ডেটা ট্র্যাকার অনুসারে, ১২ ডিসেম্বরে মিশিগান দেশটিতে আক্রান্তের সপ্তম থেকে ১৩তম স্থানে যায়। মৃত্যুতে পঞ্চম স্থান দখল করেছে।
মিশিগানে গভর্ণর গ্রেচেন হুইটমার এবং রাজ্য কর্মকর্তারা ১৫ ই জানুয়ারি পর্যন্ত ইনডোর ডাইনিংয়ে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছেন। তবে ক্যাসিনো, সিনেমা, বাউলিং, স্টেডিয়াম, ব্যক্তিগত পর্যায়ের শিক্ষার সুযোগ দিয়েছে সরকার।
স্বাস্থ্য ও মানবসেবা অধিদফতরের নথি অনুসারে, ক্যাসিনো, সিনেমা, বোলিং অ্যালি এবং স্টেডিয়ামগুলিকে সীমিত আকারে সোমবার থেকে আবার খোলার অনুমতি দেওয়া হয়েছে। তারা ১০০ জনকে ধারণ করতে পারবে, খাবার ও পানীয় অবশ্যই বন্ধ রাখতে হবে এবং শারীরিক দূরত্ব অবশ্যই পালন করতে হবে।

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর