বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১

মিশিগানে করোনায় নতুন যুক্ত ৪,৫৫১ জন, মৃত আরও ৭১

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২২ ডিসেম্বর : মিশিগানে গতকাল সোমবার করোনা ভাইরাসে আরো ৪,৫৫১ জন আক্রান্ত এবং মারা গেছে আরো ৭১ জন। সোমবারের আক্রান্ত ও মৃতের সংখ্যায় রবিবারের সংখ্যাও যুক্ত হয়েছে। এরই মধ্যে দেশে করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। স্বাস্থ্য ও মানব সেবা বিভাগ জানিয়েছে, গত মার্চ থেকে সোমবার পর্যন্ত মোট আক্রান্ত মানুষের সংখ্যা ৪,৬৩,৪০৩ জন এবং মারা গেছে ১১,৫৩২ জন।
রাজ্যে গত সপ্তাহে করোনায় মারা যায় ৭৯৯ জন। এর আগের সপ্তাহে মারা গিয়েছিল ৮০৮ জন। রাজ্য কর্মকর্তারা বলেছেন যে তারা ছুটির মৌসুমে প্রাণহানীর সংখ্যা বাড়বে বলে আশংকা করছেন এবং সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। এজন্য সামাজিকভাবে জড়ো হওয়া এড়াতে বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
টানা তৃতীয় সপ্তাহের মতো করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা কমেছে। গত সপ্তাহে মিশিগানে ২৮,০৭২ জন আক্রান্ত এবং এর আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ৩০,৫৮৭ জন। নভেম্বরের শেষ সপ্তাহে রাজ্য ৫০,৮৯২ টি আক্রান্তের রেকর্ড প্রতিষ্ঠা করেছিল। সিডিসির সিভিডি ডেটা ট্র্যাকার অনুসারে, ১২ ডিসেম্বরে মিশিগান দেশটিতে আক্রান্তের সপ্তম থেকে ১৩তম স্থানে যায়। মৃত্যুতে পঞ্চম স্থান দখল করেছে। মিশিগান বেশিরভাগ হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ১২তম এবং আইসিইউতে রোগীদের মধ্যে অষ্টম স্থানে রয়েছে বলে বেকারের হাসপাতালের রিভিউ অনুসারে জানা গেছে। রাজ্যের তথ্য অনুযায়ী শুক্রবার ৩,২৬১ প্রাপ্তবয়স্ক হাসপাতালে ভর্তি হয় যাদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৭৫৮ জন এবং ভেন্টিলেটরে ৪৬৬ জন। আইসিইউ বেড সহ ৭৯% ধারণক্ষমতা রয়েছে। এটি এক মাস আগে হাসপাতালে ভর্তি হওয়া মানুষের সংখ্যা ছিল ২,৯৩৬। আইসিইউতে ছিল ৫৯৫ জন।
আক্রান্তের সংখ্যা কমায় গভর্ণর সবাইকে ছুটির দিনে বেশি ভ্রমণ না করার অনুরোধ করেছেন। গভর্ণর গ্রেচেন হুইটমার এবং রাজ্য কর্মকর্তারা গত শুক্রবার ১৫ ই জানুয়ারি পর্যন্ত ইনডোর ডাইনিংয়ে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছেন। তবে ক্যাসিনো, সিনেমা, বাউলিং, স্টেডিয়াম, ব্যক্তিগত পর্যায়ের শিক্ষার সুযোগ দিয়েছে সরকার। স্বাস্থ্য ও মানবসেবা অধিদফতরের নথি অনুসারে, ক্যাসিনো, সিনেমা, বোলিং অ্যালি এবং স্টেডিয়ামগুলিকে সীমিত আকারে সোমবার থেকে আবার খোলার অনুমতি দেওয়া হয়েছে। তারা ১০০ জনকে ধারণ করতে পারবে, খাবার ও পানীয় অবশ্যই বন্ধ রাখতে হবে এবং শারীরিক দূরত্ব অবশ্যই পালন করতে হবে।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর