মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

পহেলা মার্চ থেকে সরাসরি ক্লাস নেওয়ার জন্য মিশিগান গভর্ণরের আহ্বান

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ৯ জানুয়ারী : গভর্নর গ্রেচেন হুইটমার পহেলা মার্চ থেকে রাজ্যের সমস্ত স্কুলে ব্যক্তিগতভাবে সরাসরি ক্লাস নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। করোনা ভাইরাসের কারণে প্রায় এক বছর স্কুল বন্ধ থাকার পর এই আহ্বান জানানো হলো।
হুইটমার স্কুলগুলির জন্য নতুন নির্দেশিকা ঘোষণা করেছেন। কারণ কয়েকটি ডিস্ট্রিক্ট গত ১০ মাস ধরে কেবলমাত্র অনলাইন কোর্স সরবরাহ করেছে। ক্যাপিটালের অভ্যন্তরে এক সংবাদ সম্মেলনের সময় গভর্নর বলেছেন যে, তিনি স্কুলগুলিকে "যতটা দ্রুত সম্ভব মুখোমুখি শিক্ষার ব্যবস্থা করতে" চান।
গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে হুইটমার বলেছেন, "আমাদের বাচ্চাদের জন্য ব্যক্তিগত শিক্ষার মূল্য অপরিসীম এবং নিরাপদে ভাল শিক্ষা অর্জনে তাদের জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করতে হবে। "গত ১০ মাসে, চিকিৎসা বিশেষজ্ঞরা এবং মহামারী বিশেষজ্ঞরা নিবিড়ভাবে ডেটা অনুসরণ করেছেন এবং দেখেছেন যে স্কুলগুলোতে প্রত্যেককে মাস্ক পরিধান করে এবং সাবধানতার সাথে সংক্রমণ প্রতিরোধের প্রোটোকল মেনে চললে সংক্রমণের ঝুঁকি কমাতে পারে।"
মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের নতুন দিকনির্দেশনা বলছে যে, স্কুলগুলির উচিত তাদের শিক্ষার্থীদের সরাসরি যোগাযোগের হার কমানো এবং দলবদ্ধ আলোচনা বন্ধ করা উচিত। শিক্ষার্থীরা যাতে ছয় ফুট দূরত্বে থাকে এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্কুলের ক্লাসে বাতাস সরবরাহের ব্যবস্থা থাকে সেই উদ্যোগ স্কুল কর্তৃপক্ষ গ্রহণ করতে হবে।


এ জাতীয় আরো খবর